ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

ব্যাটিং নাকি নেতৃত্ব, বেছে নিতে হবে মুমিনুলকে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ৩০ মে ২০২২   আপডেট: ২১:০২, ৩০ মে ২০২২
ব্যাটিং নাকি নেতৃত্ব, বেছে নিতে হবে মুমিনুলকে

ব্যাটিং নাকি নেতৃত্ব; বেছে নিতে হবে মুমিনুল হককেই। শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের শেষ দিন এমন ইঙ্গিত দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবার একই কথা বললেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

এমনিতেই রান খরায় দিশেহারা মুমিনুল। তার উপর নেতৃত্ব যেন আরও বোঝা হয়ে দাঁড়িয়েছে। তাই মুমিনুলকেই সিদ্ধান্ত নিতে হবে নিজের বিষয়ে। সোমবার (৩০ মে) সাংবাদিকদের জালাল এমনটা জানিয়েছেন।

‘আমার মনে হয়, হ্যাঁ। অধিনায়কত্ব একটা বাড়তি চাপ। অধিনায়ক হয়ে যখন রান করতে পারছে না, তখন কারও পরামর্শ চাইতে হয়তো ইতস্ততবোধ করছে। একটা হীনমন্যতা থাকতে পারে। তখন চাপটা বেশি হয়ে যাচ্ছে। এর প্রভাব পড়তে পারে। কোনটা হলে ভালো হয় সে সিদ্ধান্ত নিলে ভালো।’

এ বিষয়ে মুমিনুল কি ভাবছে সেটা জানার জন্য তার সঙ্গে বসবেন বিসিবি সভাপতি। খোলামেলা আলাপ করবেন মুমিনুলের চিন্তা জানার জন্য। বিসিবি মুমিনুলের উপর কিছু চাপিয়ে দিতে চাচ্ছে না এই মুহূর্তে। মুমিনুল কী চায় সেটির ওপরই ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত হবে। আইপিএলের ফাইনাল দেখতে ভারতে গিয়েছেন নাজমুল। দেশে ফিরলে হবে এই বৈঠক।

জালাল বলেন, ‘মুমিনুলের সাথে শুধু আমরাই না, সভাপতি সাহেবও বসবেন। উনি বসেছিলেন, তার সাথে কথা হয়েছে। তার সাথে হয়তো আরেকটু কথা বলা বাকি আছে। উনি দেশের বাইরে বলে এই সময়ে সম্ভব হচ্ছে না। আসার পর বসবেন।’

টেস্টে অধিনায়কত্বটা মুমিনুলের কাছে আসে হঠাৎ করে। গ্রহণের জন্য বলতে গেলে প্রস্তুত ছিলেন না মুমিনুল। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় তার কাঁধে আচমকা চলে আসে নেতৃত্ব ভার। শক্তিশালী ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজ দিয়ে হয় শুরু। দুই টেস্টেই ইনিংস ব্যবধানে হার।

নেতৃত্ব পাওয়ার পর ব্যাটসম্যান মুমিনুলের ধার যেন ধীরে ধীরে কমছে। চল্লিশের বেশি গড় এখন ৩৫-এর নিচে। ব্যাট হাতে টানা ব্যর্থ হওয়াতে নেতৃত্বের কথা উঠে আসছে বারবার। মুমিনুল নিজে কী মুক্তি চাইবেন নেতৃত্ব থেকে?

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়