ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

শেষদিকে বেনজেমার জোড়া গোলে রিয়ালের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ২৯ আগস্ট ২০২২   আপডেট: ০৯:০৯, ২৯ আগস্ট ২০২২
শেষদিকে বেনজেমার জোড়া গোলে রিয়ালের জয়

শেষ কয়েক মিনিটে জোড়া গোল করে রিয়াল মাদ্রিদকে জেতালেন করিম বেনজেমা। রোববার এস্পানিওলের মাঠে তারা জিতেছে ৩-১ গোলে। লা লিগা মৌসুমে প্রথম তিন ম্যাচে শতভাগ সাফল্য ধরে রাখলো চ্যাম্পিয়নরা।

৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল। তারা রিয়াল বেতিসের সমান পয়েন্ট পেয়েছে। বার্সেলোনা ও ভিয়ারিয়াল ৭ পয়েন্ট করে নিয়ে তাদের ঠিক পরে।

এই ম্যাচেও দারুণ ছাপ রেখেছেন মোনাকো থেকে আসা তরুণ ফরাসি মিডফিল্ডার আউরেলিয়েন টিচোয়ামেনি। তার চমৎকার পাস থেকে ১২ মিনিটে প্রথম ছোঁয়াতেই জাল কাঁপান ভিনিসিউস জুনিয়র।

বিরতির কয়েক মিনিট আগে পর্যন্ত রিয়ালের নিয়ন্ত্রণে ছিল ম্যাচ। কিন্তু জোসেলু স্বাগতিকদের খেলায় ফেরান সমতাসূচক গোল করে। তার শট প্রথমবার গোলকিপার ফিরিয়ে দিলেও ফিরতি শটে ১-১ করেন।

দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় আধিপত্য বিস্তার করে এস্পানিওল। বক্সের মধ্যে দারুণ পাস পেয়েও দলকে এগিয়ে দিতে পারেননি জাভি পুয়াদো। তার শট ডিফেন্ডার ব্লক করে কর্নার বানান।

৫৮তম মিনিটে জোসেলুর দারুণ শট রিয়াল কিপার থিবো কোর্তোয়া এক হাতের দারুণ সেভে দলকে বাঁচান। কার্লো আনচেলত্তি দুই তরুণ রোদ্রিগো ও এদুয়ার্দো কামাভিঙ্গাকে আনতেই রিয়ালের অবস্থা পাল্টে যায়। কাউন্টার অ্যাটাকে স্বাগতিকদের তটস্থ করে রাখে রিয়াল।

বেনজেমা দারুণ একটি সুযোগ পেলেও কিপার বেঞ্জামিন লেকোমতে তাকে প্রত্যাখ্যাত করেন। ফরাসি ফরোয়ার্ডের একটি গোল সূক্ষ্ম অফসাইডের কারণে বাতিল হয়।

নির্ধারিত সময় শেষ হওয়ার দুই মিনিট আগে রোদ্রিগো দূরের পোস্টে বেনজেমাকে খুঁজে পান। ইউরোপিয়ান বর্ষসেরা চমৎকার ক্রস থেকে বল পেয়ে দলকে এগিয়ে দেন।

ভিএআরের মাধ্যমে যোগ করা সময়ে দেখা যায়, পরিষ্কার গোলের সুযোগ পাওয়া দানি কেবায়োসকে ফাউল করেছেন লেকোমতে। তাকে সরাসরি লাল কার্ড দেখানো হয়। বেনজেমা ছোট ডি বক্স থেকে ফ্রি কিকে করেন নিজের দ্বিতীয় গোল। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়