ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

অবসর ঘোষণায় মুশফিককে তামিমের অভিনন্দন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ৪ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৮:৪২, ৪ সেপ্টেম্বর ২০২২
অবসর ঘোষণায় মুশফিককে তামিমের অভিনন্দন

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন মুশফিকুর রহিম। আজ রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের বিষয়টি ঘোষণা দেন তিনি। মুশফিকের অবসর ঘোষণায় তাকে অভিনন্দন জানিয়েছেন তামিম ইকবাল।

অভিজ্ঞ এই ব্যাটসম্যানের প্রশংসা করে ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে তামিম লিখেন, ‘অভিনন্দন মুশফিক! ১৫ বছর ২৭৭ দিনের টি-টোয়েন্টি ক্যারিয়ার কোনো ফ্লুক নয়। বছরের পর বছর তোকে খুব কাছ থেকে দেখেছি। পরিসংখ্যান সবসময় সবটুকু ফুটিয়ে তুলতে পারে না। কিন্তু তোর নিবেদন, প্যাশন, পরিশ্রম ও ভালোবাসা দেখেছি। তোর প্রচেষ্টা ও ঘাম ঝরানো দেখেছি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তোর যা কিছু অর্জন ও প্রাপ্তি, সব কিছুর জন্য অভিনন্দন আরও একবার...
টেস্ট ও ওয়ানডেতে এখনও অনেক বড় ভূমিকা আছে তোর, দলকে দেওয়ার আছে আরও অনেক কিছু। আমি নিশ্চিত, তুই পারবি বন্ধু!’

টি-টোয়েন্টি ক্রিকেটে রান পাচ্ছিলেন না দীর্ঘদিন। অভিজ্ঞতার বিবেচনায় তবুও টিকে যাচ্ছিলেন। কিন্তু হাতের মুঠোয় পাওয়া সুযোগগুলো কাজে লাগাতে পারছিলেন না কোনোভাবেই। 

বাদ পড়ার পর এশিয়া কাপ দিয়ে ফিরেছিলেন টি-টোয়েন্টি দলে। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে রান না পাওয়ার পর শ্রীলঙ্কার বিপক্ষেও ব্যর্থ হন মুশফিক। প্রথম ম‌্যাচে ১, দ্বিতীয় ম‌্যাচে মাত্র ৪ রান করেন। সঙ্গে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ক্যাচ মিস, ক্যাচ নিয়েও রিভিউ না নিতে পারার ব্যর্থতায় প্রবল সমালোচিত হচ্ছিলেন তিনি। 

তাই তো নিজ থেকেই এ ফরম্যাট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। টেস্ট ও ওয়ানডেতে আরও মনোযোগ দিতেই এমন সিদ্ধান্ত।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়