ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

হকি চ্যাম্পিয়নস ট্রফির লোগো উন্মোচন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ৩০ সেপ্টেম্বর ২০২২  
হকি চ্যাম্পিয়নস ট্রফির লোগো উন্মোচন

আজ শুক্রবার আড়ম্বরপূর্ণ আয়োজনে উন্মোচিত হলো দেশের প্রথম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হকি টুর্নামেন্টের আসর ‘হকি চ্যাম্পিয়ন্স ট্রফি-বাংলাদেশ (এইচসিটিবি)’ -এর লোগো। রাজধানীর বসুন্ধরা কনভেনশন হলে লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থেকে হকি ও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টের প্রতি সমর্থন ব্যক্ত করেন দেশের নানা অঙ্গনের সফল ব্যাক্তিবর্গ।

ফিফা কাউন্সিল সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ ক্রিকেট দলের ক্রিকেটার মাহমুদ উল্লাহ রিয়াদ, বাংলাদেশ টি-টুয়েন্টি দলের সহ-অধিনায়ক কাজী নুরুল হাসান সোহান, বাংলাদেশের ব্যাডমিন্টন তারকা এলিনা সুলতানা, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম, আর্চার রোমান সানা, চলচ্চিত্র অভিনেত্রী নাজিফা টুশির পাশাপাশি বাংলাদেশ হকি দলের সাবেক অধিনায়ক রাসেল মাহমুদ জিমি মঞ্চে উপস্থিত থেকে হকি চ্যাম্পিয়ন্স ট্রফির লোগো উন্মোচন করেন।

চোখ ধাঁধানো লেজার শো’র মাধ্যমে বাংলাদেশের গৌরবোজ্জ্বলের ইতিহাসের পাশাপাশি হকিতে বাংলাদেশের উত্থান-পতনের নানা গল্প তুলে ধরা হয়। একই সঙ্গে উপস্থাপন করা হয় হকিতে বাংলাদেশের দারুণ সম্ভাবনার কথা। অনুষ্ঠানের শুরুতে হকির ফ্রি-স্টাইল নিয়ে দারুণ মনোমুগ্ধকর কোরিওগ্রাফি উপস্থাপন করে বিকেএসপি হকি দলের খেলোয়াড়রা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ও কর্পোরেট প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাগণ, বাংলাদেশ হকি ফেডারেশনের গভর্নিং বডির সদস্যবর্গ, এইস ও টি স্পোর্টসের শীর্ষ কর্মকর্তাগণ, বিভিন্ন ইভেন্টের ক্রীড়াবিদ ও গণমাধ্যমের প্রতিনিধিরা।

৬ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এইসসিটি বাংলাদেশ ২০২২। দেশের ৬ প্রসিদ্ধ কোম্পানি কিনে নিয়েছে দলগুলোর স্বত্ত্ব। ওয়াল্টন, রুপায়ন গ্রুপ, একমি, মোনার্ক মার্ট, সাইফ পাওয়ারটেক গ্রুপ আর মেট্রো এক্সপ্রেস গ্রুপ।

এরই মধ্যে চূড়ান্ত হয়েছে ৬ দলের নাম। ঢাকার সঙ্গী ওয়াল্টন গ্রুপের মালিকানাধীন দলের নাম ওয়ালটন ঢাকা, কুমিল্লার সঙ্গী রুপায়ন গ্রুপের মালিকানাধীন দলের নাম রুপায়ন গ্রুপ কুমিল্লা, চট্টগ্রামের সঙ্গী একমি গ্রুপের মালিকানাধীন দলের নাম একমি চট্টগ্রাম, মোনার্ক মার্ট গ্রুপের মালিকানাধীন দলের নাম মোনার্ক পদ্মা, খুলনার সঙ্গী সাইফ পাওয়ারটেক গ্রুপের দলের নাম সাইফ পাওয়ারটেক গ্রুপ খুলনা আর বরিশালের সঙ্গী মেট্রো এক্সপ্রেস গ্রুপের দলের নাম মেট্রো এক্সপ্রেস গ্রুপ বরিশাল।

সবকিছু ঠিক থাকলে অক্টোবরের শেষ সপ্তায় হকির ফ্র্যাঞ্চাইজি যুগে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করবে বাংলাদেশ। টুর্নামেন্ট পরিচালনার জন্য আগামী ৫ বছরের জন্য বাংলাদেশ হকি ফেডারেশনের কাছ থেকে স্বত্ত্ব কিনে নিয়েছে, স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানী এইস। বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসের পাশাপাশি বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে দেখা যাবে হকি চ্যাম্পিয়ন্স ট্রফির জমজমাট লড়াই।

হকি চ্যাম্পিয়ন্স ট্রফির লোগো বর্ণনা:
এ মুহুর্তে হকির ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ২৭। আমরা বিশ্বাস করি সবার ঐকান্তিক প্রচেষ্টায় ক্রিকেটের মতো হকির বিশ্বকাপ খেলার সুযোগ অর্জন সম্ভব বাংলাদেশের। আর স্বপ্ন পূরণের লক্ষ্য নিয়ে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজি লিগ হকি। টুর্নামেন্টের ট্যাগ লাইন - ”স্বপ্নযাত্রার এই তো শুরু”। আর এই শুরু থেকে বিশ্ব জয়ের প্রত্যাশার গল্প তুলে আনার চেষ্টা করা হয়েছে লোগোর সার্কেলের মাধ্যমে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়