ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

২-০ গোলে জিতেও বিদায় উরুগুয়ের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ২ ডিসেম্বর ২০২২   আপডেট: ২৩:২০, ২ ডিসেম্বর ২০২২
২-০ গোলে জিতেও বিদায় উরুগুয়ের

ঘানার বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচ ২-০ গোলে জিতেও গ্রুপপর্ব থেকেই বিদায় নিলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। এই গ্রুপের অপর ম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে ১২ বছর পর নকআউট পর্বের টিকিট পেয়েছে দক্ষিণ কোরিয়া।

অবশ্য দ্বিতীয়ার্ধে নিশ্চিত কয়েকটি গোলের সুযোগ মিস করে উরুগুয়ে। তাতে জয়ের ব্যবধান ২-০ এর বেশি হয়নি। হয়নি শেষ ষোলোর টিকিট পাওয়া।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে উরুগুয়ে:

ম্যাচের ১৭ মিনিটের সময় পেনাল্টি থেকে এগিয়ে যেতে ব্যর্থ হয় ঘানা। এরপর ২৬ ও ৩২ মিনিটে দুটি গোল হজম করে তারা। দুটি গোলই করেন জর্জিয়ান ডি আরাসকায়েটা। আর দুটি গোলেই অ্যাসিস্ট করেন অভিজ্ঞ লুইস সুয়ারেজ। বাকি সময়ে ঘানা চেষ্টা করেও উরুগুয়ের জালের নাগাল পায়নি। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে স্কাই ব্লুরা।

ব্যবধান ২-০ করে ফেললো উরুগুয়ে:

৩২ মিনিটে ব্যবধান ২-০ করে ফেলে উরুগুয়ে। আবারও গোল করেন আরাসকায়েটা। তাকে সহায়তা করেন সুয়ারেজ। এ সময় ডি বক্সের সামনে থেকে ট্যাব করে বক্সের মধ্যে বল দেন সুয়ারেজ। বল পেয়েই জোরালো ভলিতে জালে পাঠান আরাসকায়েটা। ঘানার গোলরক্ষক চেষ্টা করেও নাগাল পাননি বলের।

আরাসকায়েটার গোলে এগিয়ে উরুগুয়ে:

ম্যাচের ২৬ মিনিটে জর্জিয়ান ডি আরাসকায়েটার গোলে লিড নিয়েছে উরুগুয়ে। তাকে গোলে সহায়তা করেন লুইস সুয়ারেজ।

পেনাল্টি পেয়েও এগিয়ে যেতে পারলো না ঘানা

ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি পায় ঘানা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন আন্দ্রে আওয়ে। কিন্তু তার নেওয়া শট রুখে দেন উরুগুয়ের গোলরক্ষক সার্জিও রোচেট।

ঘানা-উরুগুয়ের ম্যাচ শুরু:

বিশ্বকাপের এইচ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে উরুগুয়ে ও ঘানা। বাংলাদেশ সময় রাত ৯টায় আল জানুব স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি।

এই ম্যাচে ঘানা কোনোরকমে ড্র করতে পারলেই চলে যাবে পরের রাউন্ডে। অন্যদিকে উরুগুয়েকে জিততে হবে। 

উরুগুয়ের একাদশ:
সার্জিও রোচেট, সেবাস্তিয়ান কোটস, হোসে মারিয়া গিমেনেজ, ম্যাথিয়াস অলিভেরা, গুলারমো ভারেলা, রদ্রিগো বেন্টানকুর, ফেদেরিকো ভালভার্দে, জর্জিয়ান ডি আরাসকায়েটা, ফ্যাকুন্ডো পেলিস্ট্রি, ডারউইন নুনেজ ও লুইস সুয়ারেজ।

ঘানার একাদশ:

লরেন্স আটি জিগি, মোহাম্মদ সালিসু, ড্যানিয়েল আমর্তে, আব্দুল রহমান বাবা, আলিদু সিদু, আন্দ্রে আয়েউ, সালিস আব্দুল সামেদ, থমাস পার্টি, ইনাকি উইলিয়ামস, জর্ডান আইউ, মোহাম্মদ কুদুস।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ