ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

বাংলাদেশের খেলোয়াড়দের আইপিএলে সুযোগ পাওয়া উচিত: রোহিত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ৩ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৫:৩৫, ৩ ডিসেম্বর ২০২২
বাংলাদেশের খেলোয়াড়দের আইপিএলে সুযোগ পাওয়া উচিত: রোহিত

ক্রিকেটটাই পাল্টে দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিশ্বের নানা দেশে আইপিএলের আদলে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ চালু হলেও আইপিএলের আশেপাশে কিছুই নেই। এখানে খেলার জন্য দল পাওয়ার জন্য বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটাররা মুখিয়ে থাকেন। সেই দিক বিবেচনা করলে বাংলাদেশি ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ একেবারে নগণ্য।

তবে ভারতের অধিনায়ক রোহিত শর্মা মনে করেন বাংলাদেশি ক্রিকেটারদের আইপিএলে সুযোগ পাওয়া উচিত, ‘আমি আশা করি। আমি সত্যিই আশা করি তারা সুযোগ পাবে। কারণ, তারা মানসম্পন্ন দল, মানসম্পন্ন খেলোয়াড়। আমি সত্যিই অনুভব করি, তারা আইপিএল দলে পার্থক্য গড়ে দিতে পারে’- শনিবার মিরপুরে সংবাদ সম্মেলনে ঠিক এভাবেই বলেছেন ভারত অধিনায়ক।

তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারত এখন ঢাকায় অবস্থান করছে। রোববার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। সেই সিরিজের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হন রোহিত। সেখানে উঠে আসে আইপিএল প্রসঙ্গ।

আইপিএল বললে বাংলাদেশের সাকিব আল হাসানের কথাই আসে সবার আগে। গত আসরে দল পাননি, এর আগে নিষিদ্ধ থাকায় খেলতে পারেননি। এ ছাড়া আইপিএলে সাকিব ছিলেন নিয়মিত মুখ। দুবার চ্যাম্পিয়নের স্বাদও পেয়েছেন। তারপরে আসবে মোস্তাফিজুর রহমানের নাম। প্রথম আসরেই বোলিংয়ে মুগ্ধ করেছিলেন, হয়েছেন চ্যাম্পিয়ন। এরপর পারফরম্যান্সের চড়াই-উতরাই থাকলেও তার প্রতি আইপিএলের দলগুলোর আগ্রহ কমেনি।

এ দুজন ছাড়া কোনো বাংলাদেশি আইপিএলে নিজেদের জায়গা তৈরি করতে পারেননি। মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক, তামিম ইকবালরা সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। গতবার তাসকিন আহমেদ ডাক পেয়েছিলেন, তবে দেশের খেলার কথা বিবেচনায় তিনি যাননি। মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা মুশফিকুর রহিমরা নিলামে নাম নিবন্ধন করলেও তাদের প্রতি কোনো দল আগ্রহ দেখায়নি। 

আগামী আসরের জন্য বাংলাদেশ থেকে , সাকিব, তাসকিন, লিটন দাশ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ও নাসুম আহমেদ নিলামে নাম লিখিয়েছেন বলে জানা গেছে। আর দিল্লি ক্যাপিটালস মোস্তাফিজুর রহমানকে রিটেইন করায় তার অংশগ্রহণ নিশ্চিত।

রোহিত বলেন, ‘আইপিএলের দলগুলো খুব সম্ভবত এখনও পরিকল্পনা সাজানো শুরু করেনি। এটি আমার ধারণা। নিলামের কাছাকাছি সময়ে তারা ভাবনা শুরু করবে, বিভিন্ন পরিকল্পনা করবে তাদের চাওয়ার ব্যাপারে। তবে আমি সত্যিই মনে করি তাদের সুযোগ পাওয়া উচিত।’

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়