ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাংলাদেশে দ্বিতীয় সারির দল পাঠাবে ইংল্যান্ড!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ১ ফেব্রুয়ারি ২০২৩  
বাংলাদেশে দ্বিতীয় সারির দল পাঠাবে ইংল্যান্ড!

দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসবেন বাটলার ও মট

ইংল্যান্ড দলের অনেক তারকা ক্রিকেটারই মার্চে বাংলাদেশ সফরে আসবেন না। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য কম শক্তির দল ঘোষণা করতে যাচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। একদিকে ইনজুরি নিয়ে উদ্বেগ, পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট সূচি- সব মিলিয়ে শক্তিশালী দল বাছাই করা কঠিন।

এই সফর হওয়ার কথা ছিল ২০২১ সালের অক্টোবরে। কিন্তু দুই দেশের বোর্ড সমঝোতা করে ওই সফর স্থগিত করেছিল। পুনর্নির্ধারিত সূচি পাকিস্তান সুপার লিগের সঙ্গে সাংঘর্ষিক হওয়ার কারণে জাতীয় দলের সঙ্গে খেলার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন কেউ কেউ। ১৩ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পর্যন্ত হবে এই লিগ। চলতি আইএল টি-টোয়েন্টি শেষে বিরতি নিয়ে পিএসএল খেলবেন ফর্মে থাকা ওপেনার অ্যালেক্স হেলস। স্যাম বিলিংস, লিয়াম ডউসন ও জেমস ভিন্সের মতো তারকারাও একই কারণে বাংলাদেশ সফরে থাকবেন না। এসএ টি-টোয়েন্টি মাতানো উইল জ্যাকসও বেছে নিয়েছেন পিএসএল, ইনজুরি রিপ্লেসমেন্টে তিনি খেলবেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের সঙ্গে।

নিউ জিল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ শেষ হবে ২৮ ফেব্রুয়ারি। হ্যারি ব্রুক, ওলি স্টোন ও বেন ডুকেটের মতো একাধিক ফরম্যাটের খেলোয়াড়রা দুই ম্যাচের সিরিজ খেলে বিশ্রামে থাকবেন।

ইনজুরির কারণে জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন অনুপস্থিত থাকবেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তাদের ফেরার সম্ভাবনা। তারকা ক্রিকেটারদের না পাওয়ায় অভিজ্ঞদের সঙ্গে উদীয়মান ক্রিকেটার ও কয়েকজন নতুন মুখকে দেখা যেতে পারে বাংলাদেশের ফ্লাইটে। আগামী কয়েক দিনের মধ্যে এই সফরের দল ঘোষণা হতে পারে।

সাদা বলের ক্রিকেটে সময় ভালো যাচ্ছে না ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ায় গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর থেকে রঙিন জার্সির একটি ম্যাচও জিততে পারেনি তারা। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়