ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আর্থারের অনুপস্থিতিতে পাকিস্তানের দায়িত্ব ইয়াসিরের কাঁধে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৩ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১২:৩৮, ৩ ফেব্রুয়ারি ২০২৩
আর্থারের অনুপস্থিতিতে পাকিস্তানের দায়িত্ব ইয়াসিরের কাঁধে

দেশের সাবেক ক্রিকেটার ইয়াসির আরাফাতকে জাতীয় দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একই সঙ্গে আরেকটি ভূমিকায় দেখা যাবে ৪০ বছর বয়সীকে। পাকিস্তানের টিম ডিরেক্টরের দায়িত্ব নিতে যাওয়া মিকি আর্থারের অনুপস্থিতিতে প্রধান কোচের কাজও করবেন তিনি।

ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের সঙ্গে পূর্ণকালীন কোচ হিসেবে কাজ করছেন আর্থার। এজন্য আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে পাকিস্তান দলের সঙ্গে যুক্ত হতে পারবেন না তিনি। অবশ্য অনলাইনে কাজ করবেন এই দক্ষিণ আফ্রিকান। তবে মাঠে একজন প্রতিনিধি থাকবেন, আর সেই দায়িত্ব পাচ্ছেন ইয়াসির।

জুলাইয়ে শ্রীলঙ্কা সফর ও সেপ্টেম্বরে এশিয়া কাপে মূল কোচ হিসেবে কাজ করবেন ইয়াসির। বিশ্বকাপের আগে আর্থার যোগ দিলে তার সহকারী হবেন তিনি।

কোচিংয়ে বেশ দক্ষতা অর্জন করেছেন ইয়াসির। প্রথম পাকিস্তানি টেস্ট ক্রিকেটার হিসেবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) লেভেল ৪ কোচিং কোর্স সম্পন্ন করেছেন। অবসরের পর থেকে ইংল্যান্ডে তিনি জুনিয়র পর্যায়ের কোচিংয়ে যুক্ত ছিলেন।

১১ ওয়ানডে, ১৩ টি-টোয়েন্টি ও ৩ টেস্ট খেলা ইয়াসির ২০১৯ সালে পাকিস্তানের বোলিং কোচের পদে আবেদন করেছিলেন। কিন্তু মিসবাহ উল হকের কোচিং দলের ওই দায়িত্ব পান ওয়াকার ইউনুস। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়