ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

নারী ক্রিকেটে লাল বলে প্রথম সেঞ্চুরিয়ান মুর্শিদা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ৩১ মার্চ ২০২৩   আপডেট: ২২:৩২, ৩১ মার্চ ২০২৩
নারী ক্রিকেটে লাল বলে প্রথম সেঞ্চুরিয়ান মুর্শিদা 

সুরাইয়া আজমিমের বলে সিঙ্গেল নিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন মুর্শিদা খাতুন। বনে যান দেশের ইতিহাসে নারী ক্রিকেটে লাল বলের প্রথম সেঞ্চুরিয়ান। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) টিম যমুনার হয়ে টিম পদ্মার বিপক্ষে এই শতকের দেখা পান মুর্শিদা। 

১৬০ বলে মুর্শিদার এই শতকের পর-ই ইনিংস ঘোষণা করে টিম পদ্মা। অপেক্ষাটা ছিল মুর্শিদার সেঞ্চুরির। তার ইনিংসটি সাজানো ছিল ১১টি চারে। ৭টি চারে এর আগে ফিফটি করেন ১০৩ বলে। ফিফটির পর দ্রুত রান তোলার চেষ্টা করেছে এই ব্যাটার। পরের ফিফটি হতে লাগে ৫৭ বল।

মুর্শিদা ছাড়া যমুনার হয়ে ফিফটি করেন সোবহামা মোস্তারি। মুর্শিদার সেঞ্চুরির ২ বল আগে ফিফটির দেখা পান মোস্তারি। ৫৭ বলে ফিফটি করেন তিনি। ৮টি চার ও ১টি ছয়ে তার ইনিংসটি সাজানো ছিল মোস্তারির ইনিংস। এ ছাড়া ফারজানা হক ৩১ ও ইভা ২০ রান করেন।

৫৩.৪ ওভারে যমুনা ৩ উইকেটে ২১২ রান করে ইনিংস ঘোষণা করে। টিম পদ্মা ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ৪৭ রান করে। এরপর দিনের খেলার ইতি ঘটে। ম্যাচটি ড্র হয়।  রিতু মণি ২৬ ও রুবায়া হায়দার ঝিলিক ১৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে ৭ উইকেটে ১১২ রান নিয়ে দিন শুরু করে যমুনা। সানজিদা আক্তার মেঘলার আক্রমণে ১৫২ রানে অলআউট হয়। মেঘলা ৬ উইকেট নেন। রিতু মণি সর্বোচ্চ ৪০ রান করেন।

প্রথম দিন টস জিতে যমুনাকে ব্যাটিংয়ে পাঠায় পদ্মা। ৬৬ ওভারে তারা মাত্র ১৫৫ রানে অলআউট হয়। পদ্মাও সুবিধা করতে পারেনি। ৩৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১২ রান করে দিন শেষ করে পদ্মা।

বিখ্যাত তিন নদীর নাম তথা পদ্মা, মেঘনা ও যমুনায় গড়া তিন দল নিয়ে বৃহস্পতিবার (৩০ মার্চ) থেকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হয় নারীদের বিসিএল। সিঙ্গেল রাউন্ডের এই লিগ চলবে ৮ এপ্রিল পর্যন্ত। আজ লড়ছে পদ্মা-যমুনা। ৩-৪ এপ্রিল মেঘনা-যমুনা ও ৭-৮ এপ্রিল মাঠে নামবে পদ্মা-মেঘনা।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়