ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

ধোনির চেন্নাইকে হারিয়ে চ্যাম্পিয়ন গুজরাটের উড়ন্ত শুরু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১ এপ্রিল ২০২৩   আপডেট: ১১:২৩, ১ এপ্রিল ২০২৩
ধোনির চেন্নাইকে হারিয়ে চ্যাম্পিয়ন গুজরাটের উড়ন্ত শুরু

ম্যাচ শেষে গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার মুখে চওড়া হাসি। থাকাটাই স্বাভাবিক। নতুন একটি ফ্র্যাঞ্চাইজিকে গেল আসরে চ্যাম্পিয়ন করেছেন। এবারের আসরের শুরুটাও করলেন দুর্দান্ত। মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে ৪ বল ও ৫ উইকেট হাতে রেখে হারিয়েছেন।

‘অবশ্যই ভীষণ খুশি লাগছে। কিন্তু আমাদের নিজেদের কঠিন পরিস্থিতিতে ফেলে দিয়েছিলাম। তাদেরকে ১৭৮ রানের মধ্যে আটকে রাখতে পেরে ভালো লেগেছে। কারণ, এক সময় মনে হয়েছিল রান ২০০ পেরিয়ে যাবে।’

সত্যিই তাই। নির্দিষ্ট বিরতিতে চেন্নাইর উইকেট তুলে নিতে না পারলে রান ২০০ পেরিয়ে যেতো। ১২.৫ ওভারে তারা ১২১ রান তুলে ফেলেছিল। কিন্তু মোহাম্মদ শামি, রশিদ খান ও আলজারি যোসেফ চেন্নাইর উইকেট তুলে নিয়ে ২০ ওভারে ৭ উইকেটে তাদের ১৭৮ রানে আটকে রাখেন।

১৭৮ রানের অর্ধেকের বেশি করেন ঋতুরাজ গায়কোয়াড়। তিনি মাত্র ৫০ বলে ৪টি চার ও ৯টি ছক্কায় ৯২ রান করে যোসেফের বলে আউট হন। এছাড়া ২৩ রান করেন মঈন আলী। বাকিরা সেট হওয়ার আগেই ফেরেন সাজঘরে।

ম্যাচ শেষে ঋতুরাজের প্রশংসা করেছেন মাহেন্দ্র সিং ধোনি, ‘ঋতু অসাধারণ খেলেছে। সে নিজেকে দারুণভাবে প্রস্তুত করেছে।’

রান তাড়া করতে নেমে গুজরাটের টপ অর্ডারের ব্যাটসম্যানরা কাজটা সহজ করে দেন। ঋদ্ধিমান সাহা ২ চার ও ২ ছক্কায় ১৬ বলে ২৫ রান করে আউট হন। অন্যদিকে শুভমান গিল ৩৬ বলে ৬ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৬৩ রান করেন। বিজয় শঙ্কর ২৭ ও বদলি খেলোয়াড় হিসেবে নামা সাই সুদর্শন ২২ রান করেন।

শেষ দিকে রাহুল তেওয়াটিয়া অপরাজিত ১৫ ও রশিদ খান অপরাজিত ১০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে চেন্নাইর রাজবর্ধন হাঙ্গার্গেকর ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৩টি উইকেট নেন।

বল হাতে ৪ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট ও ব্যাট হাতে অপরাজিত ১০ রান করে প্রথম ম্যাচেই ম্যাচসেরা হন রশিদ খান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়