ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ম্যারাডোনা যুগের পর প্রথম শিরোপা জিতলো নাপোলি, উৎসবে ভাসছে নেপলস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ৫ মে ২০২৩   আপডেট: ১২:২২, ৫ মে ২০২৩
ম্যারাডোনা যুগের পর প্রথম শিরোপা জিতলো নাপোলি, উৎসবে ভাসছে নেপলস

সবশেষ দিয়েগো ম্যারাডোনার যুগে ইতালিয়ান সিরি’আ লিগের শিরোপা জিতেছিল নাপোলি। এরপর কেটে গেছে ৩৩ বছর। অবশেষে কথা রাখলো সিরি’আ লিগের ক্লাবটি। প্রায় তিন যুগ পর তারা সিরি’আ লিগের শিরোপা জিতেছে। দীর্ঘ দিনের অপেক্ষার অবসান হওয়ায় উৎসবে ভাসছে ইতালির নেপলস নগরী।

বৃহস্পতিবার দিবাগত রাতে তারা উদিনিসের সঙ্গে ১-১ গোলে ড্র করে শিরোপা জয় নিশ্চিত করে। এই ড্রয়ে ৩৩ ম্যাচ থেকে ৮০ পয়েন্ট সংগ্রহ করে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা জিতে নেয় ম্যারাডোনার সাবেক ক্লাবটি।

অবশ্য গেল সোমবারই তারা শিরোপা জিততে পারতো। সেক্ষেত্রে তাদের জিততো হতো সালেরনিতানার বিপক্ষে। কিন্তু সেদিনও তারা ১-১ গোলে ড্র করেছিল। তাতে বেড়েছিল তাদের শিরোপা জয়ের অপেক্ষা।

অবশেষে চারদিন অপেক্ষার পর শিরোপা জয়ের উল্লাসে মাতলো নাপোলির সমর্থকরা।

৩৩ বছর শিরোপা জেতায় নেপলস এখন উৎসবের নগরী। রাত থেকে সেখান চলছে অবিরত উৎসব। পকাতা নিয়ে, ভুভুজেলা বাজিয়ে, নেচে-গেয়ে তারা উদযাপন করছে দীর্ঘ সময় পর জেতা শিরোপার উৎসব। কেউ কেউ খুশিতে কান্নায়ও ভেঙে পড়ছে। আতশবাজির মুহুর্মুহু ঝলকানিতে রঙিন হচ্ছে নেপলসের আকাশ। তাদের উল্লাস, উচ্ছ্বাস আর উৎসব যেন থামচেই চাইছে না।

রাতজুড়ে প্রতিটি ভবনের ছাদ থেকে একযোগ চলছিল আতশবাজি পোড়ানোর উৎসব।

অবশ্য সিরি’আ লিগে এটাই দীর্ঘতম সময় পর শিরোপা জয় নয়। এর আগে এসি মিলান ৪৪ বছর পর শিরোপা জিতেছিল (১৯০৭ সালের পর ১৯৫১ সালে)। আর রোমা জিতেছিল দীর্ঘ ৪১ বছর পর (১৯৪২ সালের পর ১৯৮৩ সালে)।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়