ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

আফগানিস্তানের বিপক্ষে টেস্টে নেতৃত্ব দেবেন লিটন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ২৬ মে ২০২৩   আপডেট: ২০:৫৭, ২৬ মে ২০২৩
আফগানিস্তানের বিপক্ষে টেস্টে নেতৃত্ব দেবেন লিটন

সাকিব আল হাসান ইনজুরিতে। মিস করবেন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট। সাদা পোশাকে বাংলাদেশের নেতৃত্ব দেবেন কে? সাকিবের ইনজুরির পর এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। 

টেস্টে সাকিবের ডেপুটি লিটন দাস। স্বভাবতই তার কাঁধে ওঠার কথা নেতৃত্বের ভার। শুক্রবার (২৬ মে) এমনটাই জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। 

বিসিবি সভাপতি বলেন,‘সাকিব আল হাসান (টেস্ট অধিনায়ক) চোটে থাকাতে সহঅধিনায়ক যে, সে হবে অধিনায়ক। লিটন দাস সহঅধিনায়ক, আমিতো তা-ই জানি। অন্য কিছু এখনো শুনি নাই, না শুনলে কীভাবে বলব।’

রাজধানীর একটি রেস্তরায় বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশনের ১০ বছর ফুর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানের পর সাংবাদিকদের এক প্রশ্নে এমন মন্তব্য করেন পাপন। তিনি এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি। 

গত বছর মুমিনুল হক নেতৃত্ব হারানোর পর সাকিব-লিটনকে অধিনায়ক-সহঅধিনায়ক হিসেবে ঘোষণা করে বিসিবি। টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত নেতৃত্ব দেননি লিটন। তবে রঙিন পোশাকের দুই সংস্করণে নেতৃত্বের অভিজ্ঞতা রয়েছে তার। এর আগে ওয়ানডেত ৩ ম্যাচ ও টি-টোয়েন্টিতে ১ ম্যাচ নেতৃত্ব দিয়েছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। 

টেস্টে নেতৃত্ব পেলে লিটনের এটাই হবে প্রথম। ১৪ জুন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই মাসের শেষে কিংবা জুনের শুরুতে দল ঘোষণা হতে পারে।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়