ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অভিষিক্ত টাংয়ের ফাইফারের পর ১০ উইকেটে জিতলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৪ জুন ২০২৩   আপডেট: ১২:১৫, ৪ জুন ২০২৩
অভিষিক্ত টাংয়ের ফাইফারের পর ১০ উইকেটে জিতলো ইংল্যান্ড

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টটি দাপট দেখিয়ে তৃতীয় দিনেই ১০ উইকেটে জিতে নিয়েছে ইংল্যান্ড। প্রথম ইনিংসে কোনো উইকেট না পাওয়া অভিষিক্ত টাং দ্বিতীয় ইনিংসে শিকার করেন ৫ উইকেট। নবম বোলার হিসেবে অভিষেকে লর্ডসে ফাইফার নেন তিনি। তাও ২০০৯ সালের পর প্রথম। সেবার সবশেষ গ্র্যাহাম অনিয়নস অভিষেকে নিয়েছিলেন ৫ উইকেট।

প্রথম ইনিংসে ১৭২ রান করা আয়ারল্যান্ড দ্বিতীয় কিছুটা লড়াই করে। বিশেষ করে অষ্টম উইকেটে অ্যান্ডি ম্যাকব্রাইন ও মার্ক অ্যাডায়ারের ব্যাটে ভর করে। তারা দুজন ১৬৫ বল খেলে দলীয় সংগ্রহে ১৬৩ রান যোগ করেন। অ্যাডায়ার ১২ চার ও ২ ছক্কায় ৮৮ রান করে আউট হন। এটা ছিল তার টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি। মাত্র ১২ রানের জন্য প্রথম সেঞ্চুরিটি মিস করেন তিনি। অ্যাডায়ার আউট হলেও ম্যাকব্রাইন ছিলেন অপরাজিত। তিনি ১৪ চারে ৮৬ রান করেন। এছাড়া হ্যারি টেকটর ৫১ ও লরকান টাকার ৪৪ রান করেন। তাতে দ্বিতীয় ইনিংসে ৩৬২ রান সংগ্রহ করে আইরিশরা।

প্রথম ইনিংসে অলি পোপের ২০৫ ও বেন ডাকেটের ১৮২ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ৫২৪ রান তুলে ইনিংস ঘোষণা দেওয়া ইংল্যান্ডের সামনে তাতে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ১২ রান। সেটা ৪ বল খেলে ৩ চারে তুলে নেন জ্যাক ক্রাউলি। তাতে ১০ উইকেটের বড় জয় পায় ইংলিশরা।

দ্বিতীয় ইনিংসে বল হাতে ইংল্যান্ডের অভিষিক্ত জশ টাং ৫ উইকেট শিকার করেন। প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন স্টুয়ার্ড ব্রড। ৩টি উইকেট নিয়েছিলেন জ্যাক লিচ। আর ম্যাথিউ পটস নিয়েছিলেন ২টি। প্রথম ইনিংসে টাং অবশ্য কোনো উইকেট পাননি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়