ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নিউ জিল্যান্ড-আরব আমিরাত সিরিজের সূচি ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১৬ আগস্ট ২০২৩   আপডেট: ১৬:১৭, ১৬ আগস্ট ২০২৩
নিউ জিল্যান্ড-আরব আমিরাত সিরিজের সূচি ঘোষণা

চলতি মাসে সংযুক্ত আরব আমিরাত সফর করবে নিউ জিল্যান্ড। সফরে তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। এই সফরকে সামনে রেখে সিরিজের সূচি ঘোষণা করেছে আয়োজকরা। একই সঙ্গে সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আরব আমিরাত।

গত মাসেই জানা গিয়েছিল, আগস্টে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আরব আমিরাত সফর করবে নিউ জিল্যান্ড। সেই সঙ্গে স্কোয়াডও ঘোষণা করে কিউইরা। যথারীতি দলকে নেতৃত্ব দিবেন পেসার টিম সাউদি। সিরিজে প্রথমবারের মতো দলে সুযোগ পেয়েছেন ডিন ফক্সক্রফট ও আদিত্য অশোক।

এছাড়াও এ সিরিজ দিয়ে প্রায় এক বছর পর জাতীয় দলে ফিরেছেন ফাস্ট বোলার কাইল জেমিসন। দীর্ঘদিন ধরেই চোটে ভুগছিলেন তিনি। চোটের কারণে গেল ফেব্রুয়ারিতে পিঠে অস্ত্রোপচারও করাতে হয় তাকে।

ওইদিকে এই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে আরব আমিরাত। দলকে নেতৃত্ব দিবেন নতুন অধিনায়ক মোহাম্মাদ ওয়াসিম। অভিষেকের অপেক্ষায় আছেন ব্যাটসম্যান আসিফ খান, অলরাউন্ডার মোহাম্মদ ফারাজউদ্দিন এবং ১৯ বছর বয়সী বাঁহাতি স্পিনার জ্যাশ গিয়ানানি।

ম্যাচ তারিখ ভেন্যু
প্রথম টি-টোয়েন্টি ১৭ আগস্ট দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
দ্বিতীয় টি-টোয়েন্টি ১৯ আগস্ট দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
তৃতীয় টি-টোয়েন্টি ২০ আগস্ট দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

 

নিউজিল্যান্ড দল:
টিম সাউদি, মার্ক চ্যাপম্যান, লকি ফার্গুসন, কাইল জেমিসন, জিমি নিশাম, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সেফার্ট, আদিত্য আশোক, চাদ বোয়েস, ডিন ক্লিভার, ডিন ফক্সক্রফট, কোল ম্যাককোঞ্চি, হেনরি শিপলি ও উইল ইয়াং।

সংযুক্ত আরব আমিরাত দল:
মোহাম্মদ ওয়াসিম (অধিনায়ক), আলী নাসির, আনশ ট্যান্ডন, আরিয়ানশ শর্মা, আসিফ খান, অয়ন আফজাল খান, বাসিল হামিদ, ইথান ডি'সুজা, মোহাম্মদ ফারাজউদ্দিন, জশ গিয়ানানি, জুনায়েদ সিদ্দিক, লাভপ্রীত সিং, মোহাম্মদ জাওয়াদুল্লাহ, সঞ্চিত শর্মা, বৃত্তি অরবিন্দ ও জহুর খান। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়