ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

চুমু কাণ্ডে সাময়িক নিষিদ্ধ হলেন স্পেন ফুটবল প্রধান 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ২৬ আগস্ট ২০২৩  
চুমু কাণ্ডে সাময়িক নিষিদ্ধ হলেন স্পেন ফুটবল প্রধান 

চুমু কাণ্ডে অনেক জল ঘোলার পর অবশেষে স্পেন ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) প্রধান লুইস রুবিয়ালেসকে নিষিদ্ধ করলো ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তবে সেটা সাময়িক সময়ের জন্য। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ে ফুটবলের কোনো কার্যক্রমে অংশ নিতে পারবেন না তিনি।

আজ শনিবার (২৬ আগস্ট) এক বিবৃতিতে এই তথ্য জানায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। ফিফার বিবৃতিতে বলা হয়, ‘ফিফার ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান জর্জ ইভান পালাসি ফিফা ডিসিপ্লিনারি কোডের (এফডিসি) অনুচ্ছেদ ৫১ দ্বারা প্রদত্ত ক্ষমতা ব্যবহার করে মিঃ লুইস রুবিয়ালেসকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।’ 

একই সঙ্গে ফিফা ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান রুবিয়ালেসকে নিজের বা তৃতীয় পক্ষের মাধ্যমে জেনিফার হারমোসো বা তার ঘনিষ্ঠ কারো সঙ্গে যোগাযোগ করার চেষ্টা থেকে বিরত থাকার নির্দেশ দেন। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সকল কর্মকর্তা ও কর্মচারীদেরও একই নির্দেশ দেওয়া হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘ফিফা ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান কর্তৃক গৃহীত সিদ্ধান্তটি যথাযথ মেনে চলার জন্য লুইস রুবিয়ালেস, আরএফইএফ এবং উয়েফাকে জানানো হয়েছে।’

উল্লেখ্য, চলতি মাসের ২০ তারিখে সিডনিতে ফিফা নারী বিশ্বকাপের ফাইনালের পুরস্কার মঞ্চে রুবিয়ালেস স্প্যানিশ মিডফিল্ডার জেনি হেরমোসোকে জড়িয়ে ধরে ঠোঁটে চুমু দিয়ে বসেন রুবিয়ালেস। এমন কাণ্ডে ড্রেসিং রুমে ফিরে নিজের অস্বস্তির কথা জানান হেরমোসো। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়