ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

পিছিয়ে পড়েও মোরসালিনের গোলে ড্র করলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২২:২৮, ৭ সেপ্টেম্বর ২০২৩
পিছিয়ে পড়েও মোরসালিনের গোলে ড্র করলো বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। আজ বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। কিংস অ্যারেনায় বাংলাদেশ প্রথমে পিছিয়ে পড়ে তরুণ তুর্কি শেখ মোরসালিনের গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে।

এই ড্রয়ে ৪৪ বছর ধরে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের কাঙ্খিত জয় অধরাই থাকলো।

এদিন ম্যাচের শুরুতে গোল না হলেও একদফা হাতাহাতি হয়। ম্যাচের ১৭ মিনিটের মাথায় আফগানিস্তানের রক্ষণভাগের খেলোয়াড় মাহবুব হানিফি বাংলাদেশের স্ট্রাইকার রাকিব হোসেনকে ট্যাকেল করতে গিয়ে ব্যথা পান। সেটা নিয়ে ডাগআউটে হাতাহাতিতে জড়িয়ে যান আফগান কোচ আব্দুল্লাহ আল মুতায়িরি ও বাংলাদেশের সহকারী কোচ হাসান আল মামুন। এসময় সেটা ছড়িয়ে পড়ে মাঠেও।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রেফারি হাসান আল মামুন ও আব্দুল্লাহ আল মুতায়িরিকে লাল কার্ড দেখিয়ে ডাগআউট ছাড়া করেন।

এরপর প্রথমার্ধে ৩৯ মিনিটে ও যোগ করা সময়ে দুটি দারুণ সুযোগ পায় বাংলাদেশ। প্রথমে রাকিব ও পরে জামাল ভূঁইয়া সুযোগ নষ্ট করেন।

বিরতির পর ৫২ মিনিটে এগিয়ে যায় আফগানিস্তান। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে ওমিড পোপালজাইয়ের পাঠানো বলে জাবের শারযার হেড দিয়ে জালে জড়ান।

তবে সফরকারীদের বেশিক্ষণ এগিয়ে থাকতে দেয়নি বাংলাদেশ। ৬২ মিনিটের মাথায় ফাঁকা পোস্টে বল জড়ান মোরসালিন। তাকে গোলে সহায়তা করেন বিশ্বনাথ ঘোষ।

৬৮ মিনিটে বাংলাদেশ পেনাল্টি পেতে পারতো। এ সময় জামালের নেওয়া শট বক্সের মধ্যে শুয়ে পড়ে হাত দিয়ে ঠেকিয়ে দেন আফগানিস্তানের রক্ষণভাগের খেলোয়াড় ফারজাদ আতি। কিন্তু বাংলাদেশের পেনাল্টির আবেদন আমলে নেননি রেফারি।

শেষ দিকে বেশ কয়েকটি সুযোগ পেয়েও নষ্ট করে বাংলাদেশ। বিশেষ করে ৭৮ মিনিটে সোহেল রানার পাস থেকে মোরসালিন এবং ৮৫ মিনিটে তপু বর্মনের হেড রুখে দেন আফগানিস্তানের গোলরক্ষক। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় এই ম্যাচ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়