ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

আমার মা ওয়ার্নারকে শয়তান বলতেন: খাজা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ৬ জানুয়ারি ২০২৪  
আমার মা ওয়ার্নারকে শয়তান বলতেন: খাজা

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ডেভিড ওয়ার্নার তার ক্যারিয়ারের শেষ টেস্টটি আজ খেলে ফেলেছেন। ৫৭ রানের ইনিংস খেলে শেষ টেস্টটি তারা জিতেছেন ৮ উইকেটে। আর শেষ সিরিজ জিতেছেন ৩-০ ব্যবধানে।

ম্যাচ শেষে ডেভডি ওয়ার্নার উসমান খাজার মা’কে আলিঙ্গন করেন। এতেই বোঝা যায় তাদের মধ্যে সম্পর্কটা অনেক গভীর। তাইতো! উসমান খাজার সঙ্গে ওয়ার্নারের পরিচয় ও জানা শোনা ৩১ বছরের। সেই স্কুল ক্রিকেট থেকে দুজন একসঙ্গে খেলছেন। এতোগুলো বছর একে-অপরকে জানলে সেই সম্পর্কটা নিঃসন্দেহে গভীর থেকে গভীরতর হয়। আলাদা একটা পারিবারিক বন্ধন তৈরি হয়। হয়েছেও তাই। ওয়ার্নারকে ভীষণ ভালোবাসেন খাজার মা ফোজিয়া তারিক। আপন ছেলের মতোই জানেন তাকে। দুষ্ট ওয়ার্নারকে তার মা আদর করে ‘শয়তান’ বলতেন।

ম্যাচ শেষে যেমনটা খাজা বলেছেন, ‘আমার মা তাকে অনেক ভালোবাসেন। আসলে আমার মা ওয়ার্নারকে আদর করে শয়তান বলতো। মা এতোটাই ভালোবাসতো যে তাকে ক্রিকেটার রূপী শয়তান বলতো। ওয়ার্নারকে আমার মা তার সন্তানের মতো মনে করেন, যাকে তিনি লরানি-হওয়ার্ডের (ওয়ার্নারের বাবা-মা) কাছে দিয়ে দিয়েছেন।’

ওয়ার্নার অবসর নেওয়ায় অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে কে উদ্বোধন করবেন সেটা নিয়ে আলোচনা হচ্ছে। অনেকের নামও আসছে। তবে খাজা মনে করছেন ওয়ার্নারের জায়গা কেউ নিতে পারবে না, ‘আসলে তার জায়গটা কেউ নিতে পারবে না। ৭০ স্ট্রাইক রেটে রান তোলা অতো সহজ না। টেস্ট ক্রিকেট সবসময়ই কঠিন। সেটাকে আপনার ধরনের মধ্যে আনতে হয়। তার সঙ্গে ব্যাটিং করাটা আমি সব সময়ই উপভোগ করতাম। আমার কাজটা অনেক সহজ হয়ে যেত তার কারণে।’

ওয়ার্নার ৮৭৮৬ রান করে তার টেস্ট ক্যারিয়ার শেষ করেছেন। যা তাকে অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় পঞ্চম স্থানে রেখেছে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়