ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ড্র করেও লিগ কাপের ফাইনালে লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ২৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১০:১৪, ২৫ জানুয়ারি ২০২৪
ড্র করেও লিগ কাপের ফাইনালে লিভারপুল

কাজ যা করার সেটা প্রথম লেগেই সেরে রেখেছিল লিভারপুল। দ্বিতীয় লেগে কেবল ব্যবধানটা ধরে রাখাই ছিল লক্ষ্য। সেটাও ঠিকঠাক করে লিগ কাপের ফাইনালে উঠে গেল জার্গেন ক্লপের দল। ফুলহ্যামের বিপক্ষে প্রথম লেগে ২-১ গোলের জয়ের পর দ্বিতীয় লেগে ১-১ গোলে ড্র করে দুই লেগে মিলিয়ে ৩-২ ব্যবধানে জিতে ফাইনালে উঠলো লিভারপুল।

বুধবার (২৪ জানুয়ারি) প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। একাদশ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে নেন লুইস দিয়াজ। মাঝমাঠ থেকে তরুণ সেন্টার-ব্যাক জ্যারেল কুয়ানসার উঁচু থ্রু পেয়ে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে আরও দুজনকে কাটিয়ে ডান পায়ের বুলেট শটে গোলটি করেন এই কলম্বিয়ান।

একে তো নিজেদের মাঠে, তারউপর শুরুতেই গোল হজম। পিছিয়েও পড়েও তাই পাল্টা আক্রমণ করতে থাকে ফুলহ্যাম। বল দখলে লিভারপুল কিছুটা এগিয়ে থাকলেও সমানভাবে পাল্টা আক্রমণে উঠছিল স্বাগতিকরাও। তবে প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রেখে খেলতে থাকে দুই দল। তাতে অনেক চেষ্টার পর ৭৭তম মিনিটে ম্যাচে সমতা টানে ফুলহ্যাম। বাঁ দিক দিয়ে সতীর্থের একটু উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে হাঁটু দিয়ে জালে পাঠান ফরাসি ডিফেন্ডার জিওপ।

গোল পেয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে ফুলহ্যাম। বেশ কয়েকবার আক্রমণ করে আশা জাগিয়েছিল তারা। তবে কোনো লাভ হয়নি। তাতে সমতায় ম্যাচ শেষ করে ফাইনালে ওঠার আনন্দে মেতে ওঠে লিভারপুল। এই নিয়ে ১৪তম বারের মতো লিগ কাপের ফাইনালে উঠলো অ্যানফিল্ডের দলটি।

শিরোপা লড়াইয়ে লিভারপুলের প্রতিপক্ষ আরেক ইংলিশ জায়ান্ট চেলসি। মিডলসব্রার বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলে হারের পর গত মঙ্গলবার ফিরতি দেখায় ৬-১ ব্যবধানে জিতে ফাইনালে উঠেছে টমাস টুখেলের দল। ওয়েম্বলি স্টেডিয়ামে আগামী ২৫ ফেব্রুয়ারি শিরোপা লড়াইয়ে নামবে লিভারপুল ও চেলসি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়