ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

পারলেন না আলকারাজ, সেমিতে জেভেরেভ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ২৫ জানুয়ারি ২০২৪  
পারলেন না আলকারাজ, সেমিতে জেভেরেভ

টেনিসের উদীয়মান তারকাদের মধ্যে সবচেয়ে বেশি সম্ভাবনাময় ধরা হয় কার্লোস আলকারাজকে। ক্যারিয়ারের বয়স খুব বেশি না হলেও এর মধ্যেই দুটি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের স্বাস পেয়েছেন তিনি। তবে ইদানিং চেনা ফর্মটা ফিরে পাচ্ছেন না স্প্যানিশ তারকা। অস্ট্রেলিয়ান ওপেনেও পারলেন না। তাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন আলেক্সান্ডার জেভেরেভ।

বুধবার (২৪ জানুয়ারি) মেলবোর্নের রড লেভার অ্যারেনায় প্রথম দুই সেটে আলকারাজকে একতরফা হারিয়ে দেন জেভেরেভ। পরের সেটে অবশ্য দারুণ লড়াই করে ঘুরে দাঁড়ান ২০ বছর বয়সী এই খেলোয়াড়। ৫-৩ এ পিছিয়ে পড়েও জিতে যান ওই সেট। বাকি সময়ে আধিপত্য বিস্তার করেন জেভেরেভ। শেষ পর্যন্ত তিনি ম্যাচটি জেতেন ৬-১, ৬-৩, ৬-৭ (২-৭), ৬-৪ গেমে। 

অস্ট্রেলিয়ান ওপেনে আলকারাজের এটাই সেরা পারফর্ম্যান্স। এর আগে ২০২২ আসরে তৃতীয় রাউন্ডে উঠেছিলেন। এবার অবশ্য দারুণভাবে এগিয়ে যাচ্ছিলেন ২০২২ ইউএস ওপেন ও ২০২৩ উইম্বলডন জয়ী তারকা। কিন্তু কোয়ার্টার-ফাইনালে এসে খেই হারিয়ে ফেললেন দ্বিতীয় বাছাই এই খেলোয়াড়।

এদিকে সেমিতে ওঠা জেভেরেভ প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন রাশিয়ান তারকা দানিল মেদভেদেভকে।  বিপক্ষে। ম্যাচটি হবে শুক্রবার। অন্য কোয়ার্টারে হুবার্ট হুরকাজের বিপক্ষে পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে ৭-৬(৭-৪), ২-৬, ৬-৩, ৫-৭, ৬-৪ গেমে জেতেন আসরের তৃতীয় বাছাই মেদভেদেভ। 

এখনও কোনো গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পাননি জেভেরেভ। অস্ট্রেলিয়ান ওপেনে ২৬ বছর বয়সী এই খেলোয়াড়ের সেমি-ফাইনালে ওঠাই সর্বোচ্চ সাফল্য। ২০২০ আসরেও শেষ চারে উঠেছিলেন তিনি। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়