ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোহলির দ্বিতীয় সন্তানের নাম ‘অকায়’, জানেন কি তার অর্থ?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৩:২৬, ২১ ফেব্রুয়ারি ২০২৪
কোহলির দ্বিতীয় সন্তানের নাম ‘অকায়’, জানেন কি তার অর্থ?

গেল ১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন বিরাট কোহলি। লন্ডনে পুত্র সন্তানের জন্ম দেন আনুশকা শর্মা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি শেয়ার করেছেন দুজনেই। সেখানে তারা ছেলের নাম উল্লেখ করেছেন ‘অকায়।’ যার অর্থ পূর্ণিমা। এই ধরনের নাম সাধারণত মেয়েদের হয়। কিন্তু কোহলি কেন তার ছেলের এমন নাম রাখলেন?

জানা গেছে প্রথম সন্তানের নামটি বিরাটের সঙ্গে মিলিয়ে ‘ভামিকা’ রাখা হয়েছিল। এবার অবশ্য ছেলের নাম আনুশকার সঙ্গে মিলিয়ে রাখা হয়েছে ‘অকায়।’ যার অর্থ পূর্ণিমা। অর্থাৎ অমাবশ্যার অন্ধকার দূর করেই আসে পূর্ণিমা। অকায় নামের মাধ্যমে সেই অন্ধকার দূর করা ‘আলোকেই’ বোঝানো হয়েছে।

অবশ্য ইতোমধ্যে আরও কিছু অর্থ বের করা হয়েছে কোহলির ছেলের। সেখানে বলা হয়েছে শিবের নামের সাথে মিল রেখেই রাখা হয়েছে অকায়। অর্থাৎ কায়াহীন (শরীরহীন), আকার-আকৃত্রিহীন।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষের টেস্ট সিরিজের তিনটি ম্যাচ শেষ হয়েছে। শুক্রবার থেকে শুরু হবে চতুর্থ টেস্টে। আশা করা হচ্ছিল ধর্মশালায় পঞ্চম ও শেষ টেস্টে ফিরতে পারেন কোহলি। যেহেতু তিনি দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন, সেহেতু সহসাই ফেরার সম্ভাবনা কম। অর্থাৎ ইংল্যান্ডের বিপক্ষের সিরিজে তার হয়তো আর খেলা হচ্ছে না। একেবারে আইপিএল দিয়ে মাঠে ফিরবেন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়