ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

জীবনে এত ভালো পার্টনারসহ ব্যাটিং করিনি: হৃদয় প্রসঙ্গে লিটন 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ২৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২৩:০১, ২৬ ফেব্রুয়ারি ২০২৪
জীবনে এত ভালো পার্টনারসহ ব্যাটিং করিনি: হৃদয় প্রসঙ্গে লিটন 

লক্ষ্য ১৮৬ রান। তাড়া করতে নেমে প্রথম বলে উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতেই ধাক্কা। তবে ধাক্কাটা শুধু যেন এই প্রথম বলেই! ক্রিজে আসেন তাওহীদ হৃদয়। লিটন দাসের নতুন সঙ্গী। এরপর যা করেছেন তা রীতিমত অবিশ্বাস্য। চার-ছয়ের ফুল ফুটিয়ে দুজনে প্রায় দেড়শ রানের জুটি গড়ে ম্যাচ বের করে নেন সহজেই! 

প্রথম কোয়ালিফায়ারে সোমবার (২৬ ফেব্রুয়ারি) রংপুর রাইডার্সের মুখোমুখি হয় কুমিল্লা। টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৮৫ রান করে রংপুর। তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখে ফাইনালের টিকিট কাটে চার-বারের চ্যাম্পিয়নরা। 

এত বড় লক্ষ্য এত সহজে কীভাবে তাড়া করেছে কুমিল্লা? ম্যাচের স্কোরকার্ডের দিকে লক্ষ্য করলেই হবে স্পষ্ট। শূন্য রানে উইকেট হারানোর পর ১৪৩ রানের জুটি। হৃদয় মাত্র ৪৩ বলে ৬৪ রানের ইনিংস খেলে আউট হলে ভাঙে এই জুটি। ততক্ষণে ম্যাচ রংপুরের হাত থেকে ফসকে গেছে। 

হৃদয়ের সঙ্গে এই জুটিই কি ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে? সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের মুখোমুখি হয়ে কুমিল্লার অধিনায়ক লিটন জানান, তার জীবনে কখনো এমন সুন্দর জুটি ছিল না! অর্থাৎ হৃদয়ের সঙ্গে এই জুটি তার জীবনের সেরা! 

‘আমার জীবনে তো সেরা…এমন কখনো হয়নি যে এত ভালো পার্টনারসহ ব্যাটিং করেছি। যেভাবে সে ব্যাটিং করেছে সেটা অসাধারণ। নন স্ট্রাইক থেকে দেখতে ভালো লাগছিল। তার থেকে বড় জিনিস, একজন পার্টনারের কাজ হচ্ছে আরেক পার্টনারকে রিলিফ করে দেওয়া। আমার মনে হয় সে আমাকে পুরো রিলিফ করে দিয়েছে খেলাটা বড় করার জন্য।’

হৃদয় ফিফটির পর আউট হলেও লিটন ফেরেন দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৩ রান। ৫৭ বলে ৯টি চার ও ৪টি ছক্কায় এই রান করেন লিটন। তার হাতে ওঠে ম্যাচ সেরার পুরস্কার। ইনিংসের পঞ্চম ওভারে হাসান মাহমুদকে ১ ছয় ৪ চারে ২২ রান শুরুটা করেন হৃদয়। এরপর আর পেছনে তাকাতে হয়নি। এক প্রান্তে হৃদয় ঝড় তুলছেন, অন্য প্রান্তে লিটন খেলছিলেন ধীরগতিতে। হৃদয় যখন মাত্র ৩১ বলে ফিফটির দেখা পেয়েছেন লিটনের রান তখন ৩০ বলে ৩৪। তবে চওড়া হতে বেশি সময় নেননি লিটন। ফিফটি করেন ৩৮ বলে। 

নিজেদের এই জুটির ধারাবাহিকতা ধরে রাখতে চান লিটন, ‘সাধারণত আমরা টি-টোয়েন্টিতে বড় বড় রান তাড়া করি না। সেদিক থেকে অন্যতম সেরা বলতে পারেন। দুজনই বাংলাদেশি। দুজনই জাতীয় দলের খেলোয়াড়। আশা করি যে আমরা এটা ধারাবাহিকভাবে করতে পারি।’

১ মার্চ দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দলের বিপক্ষে ফাইনালের লড়াইয়ে মুখোমুখি হবে কুমিল্লা। আজ হেরে যাওয়া রংপুর দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের মুখোমুখি হবে ২৮ ফেব্রুয়ারি। চট্টগ্রামকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করে বরিশাল। ফাইনালে কুমিল্লার প্রতিপক্ষ কে? রংপুর নাকি বরিশাল? অপেক্ষা করতে হবে দুই দিন! 

ঢাকা/রিয়াদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়