ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মৃত্যুর মুখ থেকে ফিরেই পন্তের ‘সেঞ্চুরি’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ২৮ মার্চ ২০২৪   আপডেট: ২২:২৩, ২৮ মার্চ ২০২৪
মৃত্যুর মুখ থেকে ফিরেই পন্তের ‘সেঞ্চুরি’

সড়ক দুর্ঘটনায় থেকে সেরে উঠে আবারো মাঠে বিচরণ করছেন ভারতীয় ব্যাটসম্যান ঋষভ পন্ত। দীর্ঘদিন পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ফিরেই সেঞ্চুরি করলেন এই ব্যাটসম্যান। তবে সেটা ব্যাট হাতে নয়, আইপিএলে ম্যাচ খেলার সেঞ্চুরি করেছেন এই বাঁহাতি। দিল্লি ক্যাপিটালসের জার্সি গায়ে এই মাইলফলক ছুঁয়েছেন পন্ত।

আজ জয়পুরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামার সঙ্গে সঙ্গেই এই মাইলফলক ছুঁয়ে ফেলেন পন্ত। দিল্লি ক্যাপিটালসের প্রথম খেলোয়ড় হিসেবে পন্ত আইপিএলে ১০০তম ম্যাচ খেলতে নামেন এই হার্ডহিটার ব্যাটসম্যান। তার এই বিশেষ ম্যাচকে আরও স্পেশাল করে তুলেছে পন্তের ফ্র্যাঞ্চাইজি।

পন্ত দিল্লির জার্সিতে তার ১০০তম আইপিএল ম্যাচটি খেলতে নামার আগে তার হাতে তুলে দেওয়া হয় একটি বিশেষ জার্সি। যে জার্সিতে তার নামের সঙ্গে ‘১০০’ সংখ্যাটি লেখা রয়েছে। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে তাদের প্রথম ম্যাচে হারের পর, দিল্লি ক্যাপিটালস জয়পুরের সোয়াই মানসিংহ স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। 

আইপিএলের মতো বড় আসরে একটি নির্দিষ্ট দলের হয়ে শততম ম্যাচ খেলতে নেমে বেশ আনন্দিত পন্ত। টসের সময় পন্ত বলেন, ‘ফ্র্যাঞ্চাইজির হয়ে ১০০তম ম্যাচ খেলছি বলে ভালো লাগছে। কিন্তু আমার জন্য প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ।’

২০২২ সালের ডিসেম্বরের শেষের দিকে একটি ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার পরে প্রায় ১৫ মাস ক্রিকেটের বাইরে ছিলেন পন্ত। এবার আইপিএলের হাত ধরেই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরেন তিনি। এর মধ্যে মিস করেন আইপিএলের ২০২৩ সালের আসর ও ওয়ানডে বিশ্বকাপ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়