ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না স্টোকস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:১২, ২ এপ্রিল ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না স্টোকস

বর্তমান সময়ে টেস্ট খেলার চেয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের দিকেই বেশি মনোযোগ দিচ্ছেন ক্রিকেটাররা। অর্থবিত্ত কিংবা ক্রিকেটের আধুনিকায়ন, সব মিলিয়ে বেশি প্রাধান্য পাচ্ছে টি-টোয়েন্টি। তবে স্রোতের উল্টো দিকে সাঁতার কাটলেন ইংল্যান্ডের বেন স্টোকস। তিনি টেস্টকে গুরুত্ব দিতে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপকেই ‘না’ বলে দিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টোকসের না খেলার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এক বিবৃতিতে তাদের পক্ষ থেকে আজ জানানো হয়েছে, জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ খেলতে নিজের অনীহার কথা জানিয়েছেন ইংলিশদের টেস্ট অধিনায়ক।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট থেকে স্টোকসের সরে দাঁড়ানোর কারণ মূলত টেস্ট। নিজেকে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে দেখতে চাওয়ার দিকেই মনোযোগ দিতে চান তিনি। এই লক্ষ্য সামনে রেখে কাউন্টি দল ডারহামের হয়ে প্রথম শ্রেণিতে খেলবেন স্টোকস। এর আগে আইপিএল থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি।

এ প্রসঙ্গে স্টোকস বলেন, ‘আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নাম সরিয়ে নেওয়াটা আশা করছি এমন এক ত্যাগ হবে, যা আমাকে ভবিষ্যতে পরিপূর্ণ অলরাউন্ডার হওয়ার সুযোগ দেবে। হাঁটুর অস্ত্রোপচারের পর এবং ৯ মাস বোলিং না করে বোলিংয়ের জায়গা থেকে আমি কতটা পিছিয়ে পড়েছি! কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডারহামের হয়ে খেলার জন্য আমি মুখিয়ে আছি।’

বিশ্বকাপের পরপরই ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজে অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রমাণ করতে মুখিয়ে আছেন স্টোকস, ‘বোলিং ফিটনেসের দিকে মনোযোগ দিয়ে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে সব সংস্করণের ক্রিকেটে ফেরার জন্য আমি কঠোর পরিশ্রম করছি।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়