ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

৫৩ বলেই জিতলো দিল্লি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৮, ১৭ এপ্রিল ২০২৪  
৫৩ বলেই জিতলো দিল্লি

ব্যাটিংয়ে ব্যর্থ হওয়া গুজরাট টাইটান্সের ছুড়ে দেওয়া টার্গেটটা অবশ্য মামুলিই ছিল। মাত্র ৯০। সেই রান তাড়া করতে নেমে ৮.৫ ওভারে অর্থাৎ ৫৩ বলেই জিতে যায় দিল্লি।

অবশ্য এই রান করতেও চারটি উইকেট হারায় তারা। ২৫ রানের সময় জ্যাক ফ্রেসার ফিরেন ২ চার ও ২ ছক্কায় ২০ রান করে। ৩১ রানের মাথায় পৃথ্বি’শ আউট হন ব্যক্তিগত ৭ এ। এরপর ৬৫ রানের সময় অভিষেক পোরেল (১৫) ও ৬৭ রানে শেই হোপ (১৯) আউট হন। সেখান থেকে রিশাব পন্ত ও সুমিত কুমার দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। পন্ত ১ চার ও ১ ছক্কায় ১৬ রানে ও সুমিত ২ চারে ৯ রানে অপরাজিত থাকেন।

বল হাতে গুজরাটের সন্দীপ ওয়ারিয়ের ৩ ওভারে ৪০ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন স্পেন্সার জনসন ও রশিদ খান। ম্যাচসেরা হন রিশাব পন্ত।

তার আগে আহমেদাবাদে টস হেরে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় গুজরাট। যা আইপিএলে তাদের সর্বনিম্ন দলীয় সংগ্রহ। এর আগে তারা ১২৫ রানে অলআউট হয়েছিল। যা এতোদিন ছিল তাদের সর্বনিম্ন।

গুজরাটের ইনিংসে মাত্র তিনজন দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে রশিদ খান ঝড় তোলেন। তিনি ২৪ বলে ২টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৩১ রান করেন। ২ চারে ১২ রান করেন সাই সুদর্শন। আর ১০ রান করেন রাহুল তেওয়াটিয়া।

ব্যাট করতে নেমে ৪৮ রানেই ৬ উইকেট হারিয়ে বসে গুজরাট। সে সময় মাঠে নামেন রশিদ খান। তিনি ৩১ রানের ইনিংস খেলে দলীয় সংগ্রহকে ৮৮ পর্যন্ত নিয়ে যান। এই রানে তিনি আউট হওয়ার পর ৮৯ রানেই অলআউট হয়ে যায় গুজরাট।

বল হাতে দিল্লির মুকেশ কুমার ২.৩ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২ ওভারে ৮ রান দিয়ে ২টি উইকেট নেন ইশান্ত শর্মা। ট্রিস্টান স্টাবস ১ ওভারে ১১ রান দিয়ে নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন খলিল আহমেদ ও অক্ষর প্যাটেল।

এই জয়ে ৭ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে গুজরাটকে পেছনে ফেলে টেবিলের ষষ্ঠস্থানে উঠে এসেছে দিল্লি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ