ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

হাথুরুসিংহের পরিকল্পনায় প্রস্তুতি ক্যাম্প, সাকিব কেন নেই?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৩৪, ২৩ এপ্রিল ২০২৪
হাথুরুসিংহের পরিকল্পনায় প্রস্তুতি ক্যাম্প, সাকিব কেন নেই?

ছুটি কাটিয়ে ঢাকায় এসে ব্যস্ত হয়ে পড়েন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ২৪ ঘণ্টার কম সময়ের ব্যবধানে বৈঠক করেন নির্বাচক প্যালের সঙ্গে। বৈঠকের পরদিন ঘোষণা আসে তিন দিনের প্রস্তুতি ক্যাম্পের।

২৬ থেকে ২৮ এপ্রিল চট্টগ্রামে হবে তিন দিনের ক্যাম্প। এই ক্যাম্পের জন্য ১৭ জন ক্রিকেটারকে ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবশেষ শ্রীলঙ্কা সিরিজে না থাকা ৫ সদস্য ডাক পেয়েছেন ক্যাম্পে। ক্যাম্পের দলে নেই সাকিব আল হাসানের নাম।

পাঁচ ক্রিকেটার হলেন তানজীদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তানবীর ইসলাম, আফিফ হোসেন ধ্রুব ও সাইফ উদ্দিন। তার মধ্যে তানজীদ হাসান তামিমের টি-টোয়েন্টিতে এখনো অভিষেক হয়নি।

ক্রিকেটারদের অবস্থা দেখার জন্য হাথুরুসিংহে ক্যাম্পের পরিকল্পনা করেছেন। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় বিকল্প ক্রিকেটার যাতে প্রস্তুত থাকে সেই পরিকল্পনায় এগোচ্ছে ম্যানেজমেন্ট। 

বৈঠকের পর নির্বাচক হান্নান সরকার রাইজিংবিডিকে বলেন, ‘আমরা প্রধান কোচের সঙ্গে বৈঠক করেছি। জিম্বাবুয়ে সিরিজ, যুক্তরাষ্ট্র সিরিজ আর বিশ্বকাপের দল নিয়ে আলোচনা হয়েছে। কোচ ক্রিকেটারদের অবস্থা দেখতে চেয়েছেন। তিন দিনের ক্যাম্প শেষে মূল দল ঘোষণা করা হবে।’

এ জন্যই মূলত ক্যাম্পে টি-টোয়েন্টিতে দলে না থাকা ক্রিকেটারদের ডাকা হয়। শ্রীলঙ্কা সিরিজে শুধু দ্বিতীয় টেস্ট খেলা সাকিবকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শুরুতে দেখা নাও যেতে পারে। বিশ্বসেরা অলরাউন্ডারের দেশে ফেরার কথা রয়েছে এই মাসের শেষ দিকে।

হান্নান সরকার বলেন, ‘সাকিব এলে আমরা কথা বলবো। শুরুর দিকে নাও থাকতে পারে। ইনজুরি বা অন্য কোনো সমস্যা নেই। ক্যাম্পে ডাকা হয়নি, সাকিবতো যখন-তখন এসে খেলতে পারবে।’

সামনে বিশ্বকাপ থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে অভিজ্ঞতা-তারুণ্যের মিশেলে দল গড়তে চায় টিম ম্যানেজম্যান্ট। অভিজ্ঞ কারও জায়গায় বিকল্প প্রস্তুত রাখার জন্য সুযোগ দেওয়া হতে পারে কাউকে। চট্টগ্রামে মে’র ৩ তারিখে শুরু হবে সিরিজ, শেষ হবে ১২’মে ঢাকায়।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়