ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

তলানির দলের কাছে হেরে শিরোপার দৌড়ে পিছিয়ে পড়লো লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ২৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:০৪, ২৫ এপ্রিল ২০২৪
তলানির দলের কাছে হেরে শিরোপার দৌড়ে পিছিয়ে পড়লো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে শিরোপার লড়াইটা ছিল ম্যানচেস্টার সিটি, লিভারপুল  ও আর্সেনালের মধ্যে। গতকালের ম্যাচের আগে সব ঠিকঠাকই ছিল। কিন্তু ঝামেলা বাধালো এভারটন। পয়েন্ট টেবিলে তলানিতে থাকা দলটির কাছে হেরে শিরোপা দৌড়ে পিছিয়ে পড়লো জার্গেন ক্লপের দল। এভারটনের মাঠে ২-০ গোলের ব্যবধানে হেরেছে তারা।

বুধবার (২৪ এপ্রিল) রাতে গুডিসন পার্কে জ্যারেড ব্র্যান্থওয়েইট দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ডমিনিক ক্যালভার্ট-লুইন। এই জয়ের ফলে ১৪ বছর পর ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে এই প্রথম জয়ের স্বাদ পেল এভারটন। সবশেষ ২০১০ সালে লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠে উৎসব করেছিল দলটি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই কেমন যেন অচেনা হয়ে খেলতে থাকে লিভারপুল। এই সু্যোগের পুরোটাই কড়ায়গণ্ডায় কাজে লাগায় এভারটন। তাতে ম্যাচের তৃতীয় মিনিটে দারুণ একটি সুযোগও পেয়ে যায় তারা। তবে বক্সে ফাঁকায় বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি আবদুলাই দুকুরে।

আক্রমণের ধার বজায় রেখে ম্যাচের ২৭তম মিনিটে এগিয়ে যায় এভারটন। লিভারপুলের ডি বক্সের খানিক বাহিরে একটি ফ্রি কিক পেয়ে মুহূর্তের ব্যবধানে বক্সের মধ্যে থেকে দুটি আক্রমণ শাণায় তারা। তৃতীয় প্রচেষ্টায় আর পারলেন না দিয়েছিলেন আলিসন নেকার। এগিয়ে যায় স্বাগতিকরা।

বিরতির আগে সমতা ফেরানোর সুযোগ হাতছাড়া করেন লুইস দিয়াজ। ৪৪তম মিনিটে সমতা টানার পরিষ্কার সুযোগ পেয়েও হাতছাড়া করেন কলম্বিয়ান ফরোয়ার্ড। নুনেসের হেড পাস ফাঁকায় পেয়ে লক্ষ্যেই শট নিয়েছিলেন তিনি, কিন্তু ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রুখে দেন জর্ডান পিকফোর্ড।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধ করতে মরিয়া হয়ে চেষ্টা চালাতে থাকে লিভারপুল। এভারটন সেসব আক্রমণ প্রবল বিক্রমে ঠেকিয়ে দিয়ে ফাঁকফোকর খুঁজছিল। সেটা পেয়েও যায় তারা। ৫৭তম মিনিটে কর্নার থেকে দূরের পোস্টে বল পেয়ে হেডে গোলটি করেন ক্যালভার্ট-লুইন।

দুই গোলে পিছিয়ে পড়েও পাল্টা আক্রমণ করে যাচ্ছিল লিভারপুল। তাতে ৬৯তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেতে পারতো দলটি। তবে দিয়াজের কোনাকুনি জোরাল শটটি সবাইকে ফাঁকি দিয়ে দূরের পোস্টে লাগে। নির্ধারিত সময়ের শেষ মিনিটে প্রতিপক্ষের দারুণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন এভারটন গোলরক্ষক। আর তাতেই জয় নিয়ে মাঠ ছাড়ে এভারটন।

এই হারে ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। তাদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। ৩৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ১৬ নম্বর এভারটন। তাদের চেয়ে ৮ পয়েন্ট কম নিয়ে ১৮ নম্বরে লুটন টাউন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়