ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

সুপার এইটে চোখ রেখে পাপুয়া নিউগিনির মুখোমুখি আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২১, ১৪ জুন ২০২৪  
সুপার এইটে চোখ রেখে পাপুয়া নিউগিনির মুখোমুখি আফগানিস্তান

আর মাত্র একটি জয়। সেটি পেলেই ২০২২ সালের পর আরও একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী রাউন্ড নিশ্চিত হবে আফগানিস্তানের। এমন সমীকরণ মেলানোর পথে তাদের সামনে আছে আইসিসির সহযোগী দেশ পাপুয়া নিউগিনি। বাংলাদেশ সময় শুক্রবার সকালে তারা মাঠে নামবে পাপুয়া নিউগিনির বিপক্ষে, সুপার এইটে চোখ রেখে।

এবারের বিশ্বকাপের সূচনাটা স্বপ্নের মতো হয়েছে আফগানদের। প্রথম ম্যাচে তারা উগান্ডাকে স্রেফ উড়িয়ে দেয়। এরপর নিউ জিল্যান্ডকে সহজেই হারায়। তাতে সুপার এইটে যাওয়ার পথ সুগম হয় তাদের জন্য। সকালে পাপুয়া নিউগিনিকে আফগানিস্তান হারালে নিউ জিল্যান্ডের বিদায় নিশ্চিত হয়ে যাবে। আর আফগানদের নিশ্চিত হবে সুপার এইট।

এর আগে ২০২২ বিশ্বকাপেও আফগানিস্তান সুপার ১২ এ খেলেছিল। কিন্তু সেখানে একটি ম্যাচেও জয় পায়নি তারা। তিনটিতে হার মানে এবং দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়।

এবার অবশ্য বোলারদের পাশাপাশি তাদের ব্যাটসম্যানরা দারুণ করছেন। বিশেষ করে দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। উগান্ডার বিপক্ষে তারা দুজন ১৫৪ রান তুলেছিলেন। এরপর নিউ জিল্যান্ডের বিপক্ষে তুলেছিলেন ১০৩ রান। দুটি ম্যাচেই ফিফটির দেখা পেয়েছিলেন গুরবাজ।

তবে আফগানিস্তানের চিন্তার জায়গা তাদের মিডল অর্ডার। নিউ জিল্যান্ডের বিপক্ষে দারুণ সূচনার পর মাত্র ৫৫ রানে তারা হারিয়েছিল ৬ উইকেট। এটা সমস্যার কারণ হতে পারে পাপুয়া নিউগিনির বিপক্ষের ম্যাচে। যারা এখনো একটি ম্যাচও জিতেনি। তবে আয়োজক ওয়েস্ট ইন্ডিজকে ১৩৭ রানের টার্গেট দিয়ে চেপে ধরেছিল। এরপর উগান্ডাকে ৭৮ রান করতেও গলদঘর্ম করে ছেড়েছিল।

তারুবার ব্রায়ন লারা স্টেডিয়ামের কন্ডিশন আফগানিস্তান ও পাপুয়া নিউগিনির জন্য দারুণ লড়াইয়ের মঞ্চ হয়ে উঠতে পারে। এ সময় পাপুয়া নিউগিনি পাশে পাবে নিউ জিল্যান্ডের সমর্থকদের। যারা কায়মনোবাক্যে চাইবে নিউগিনি হারিয়ে দিক আফগানিস্তানকে। এখন দেখার বিষয় আফগানদের সুপার এইট নিশ্চিত হয় নাকি পাপুয়া নিউগিনি তাদের অপেক্ষার পালা বাড়ায়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়