ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

নেদারল্যান্ডসকে হারিয়ে যা বললেন শান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০১, ১৪ জুন ২০২৪   আপডেট: ০২:০১, ১৪ জুন ২০২৪
নেদারল্যান্ডসকে হারিয়ে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের টিকিট পেতে হলে নেদারল্যান্ডস এবং নেপালের বিপক্ষে জয় চাই বাংলাদেশের। যুক্তরাষ্ট্র থেকে ওয়েস্ট ইন্ডিজে আসার সময় এই ছিল বাংলাদেশের সমীকরণ।

প্রথম মিশনে সাকসেসফুল বাংলাদেশ। বৃহস্পতিবার সেন্ট ভিনসেন্টে নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়ে প্রত্যাশিত সাফল্য পেয়েছে বাংলাদেশ। ১৭ জুন বাংলাদেশের পরের ম্যাচ নেপালের বিপক্ষে। আরেকটি জয়ে কোনো সমীকরণ ছাড়াই বাংলাদেশ চলে যাবে সুপার এইটে। যেখানে বাংলাদেশ খেলবে অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তানের বিপক্ষে।

শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ শুরুর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পায়নি বাংলাদেশ। গতকাল নেদারল্যান্ডসের বিপক্ষে জয়টা ছিল বেশ জরুরী। নতুন ভেন্যুতে আগে ব্যাটিং করে বাংলাদেশ ৯ উইকেটে ১৫৯ রান করে। জবাবে রিশাদ হোসেনের ৩ উইকেটে নেদারল্যান্ডস আটকে যায় ১৩৪ রানে। সাকিব ৪৬ বলে অপরাজিত ৬৪ রান করে হয়েছেন ম্যাচ সেরা।

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এই জয়ের জন্য কৃতিত্ব দিলেন দলের সবাইকে। ম্যাচ শেষে প্রোডাকশনকে শান্ত বলেছেন, ‘গুরুত্বপূর্ণ ম্যাচে ছেলেরা নিজেদের সামর্থ্য দেখিয়েছে। সাকিব বেশ স্থির ছিল এবং আমরা সবাই জানি কতটা ভালো সে। তার জন্য খুবই খুশি। আমরা আসলে লক্ষ্য কত হলে ভালো হবে সে সম্পর্কে ধারণা ছিল না। দিন শেষে ব্যাটসম্যান এবং বোলার সবাই ভালো করেছে।’

‘উইকেট ভালো ছিল। শুরুতে অসমান বাউন্স ছিল। এরপর ব্যাটিং করা সহজ হয়েছে। কন্ডিশনও ভালো ছিল। মোস্তাফিজ খুব ভালো করেছে। নিজের সামর্থ্য অভিজ্ঞতা ভালোভাবে দেখিয়েছে। রিশাদও বাকি সবার মতো নিজেকে নিংড়ে দিয়েছে।’ - যোগ করেন শান্ত। 

 
 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়