ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

এই রানে জয় নিয়ে আত্মবিশ্বাসী ছিলাম: তানজীম সাকিব 

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ১৭ জুন ২০২৪   আপডেট: ১২:৫৬, ১৭ জুন ২০২৪
এই রানে জয় নিয়ে আত্মবিশ্বাসী ছিলাম: তানজীম সাকিব 

চার ওভারে মাত্র ৭ রান। ২টি মেডেন। প্রথম থেকে টানা চার ওভার। তানজীম হাসান সাকিব ক্যারিয়ার সেরা রেকর্ড চার উইকেট নিয়ে নেপালের কোমর ভেঙে দেন শুরুতেই। তানজীমের সঙ্গে মোস্তাফিজুর রহমানের দারুণ বোলিংয়ে শেষ পর্যন্ত বাংলাদেশ জয়ের হাসি হাসে।

সেন্ট ভিনসেন্টে বাংলাদেশ টস হেরে ব্যাটিং করতে নেমে ১০৬ রানে অলআউট হয়। তাড়া করতে নেমে ৮৫ রানে থামে নেপাল। ২১ রানের জয়ে গ্রুপ ডি থেকে সুপার এইট নিশ্চিত করে নাজমুল হোসেন শান্তর দল। মন্থর পিচে এত কম রান করেও জয় নিয়ে আত্মবিশ্বাসী ছিল বাংলাদেশ। এমনটাই বলেছেন ম্যাচসেরা হওয়া তানজীম।   

‘আমরা শুধু জিনিস সহজ রাখতে চেয়েছিলাম। বিপর্যস্ত না হয়ে ভাল জায়গায় বোলিং করতে চেয়েছিলাম। আমরা এই রান ডিফেন্ড করতে খুব আত্মবিশ্বাসী ছিলাম। এই বোলিং আক্রমণ সুন্দর। সবাই ভালো বোলিং করেছে। ডেথ ওভারে চাপের মুখে উইকেট মেডেন বোলিং করেন মোস্তাফিজুর।’

মোস্তাফিজ নিজের শেষ ওভারে মেডেন উইকেট নেন। ৪ ওভারে দেন মাত্র ৭ রান। তানজীম-মোস্তাফিজ ৮ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নেন ৭ উইকেট। তানজীম নিজের চার ওভারে ২১টি বলই দেন ডট। বাংলাদেশসহ বিশ্বকাপে আর কোনো বোলারের এমন কৃতিত্ব নেই।

বোলিংয়ের পরিকল্পনা নিয়ে তানজীম বলেন, ‘আমি শুধু আমার পরিকল্পনা বাস্তবায়ন করতে চেয়েছিলাম এবং এটিই আমি ফোকাস করেছি। সুপার এইটে খেলতে পেরে আমরা সত্যিই রোমাঞ্চিত, আমরা খুব আত্মবিশ্বাসীও।’

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়