ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

সুপার এইটের আগে ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তানের মহড়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ১৭ জুন ২০২৪  
সুপার এইটের আগে ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তানের মহড়া

আগেই সুপার এইট নিশ্চিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের। এই ম্যাচ জিতে যে দলই পয়েন্ট টেবিলের শীর্ষে থাকুক লাভ নেই তাতে কোনো। ওয়েস্ট ইন্ডিজ সি২ থেকে সি১ এ আসতে পারবে না। কিংবা আফগানিস্তান সি১ থেকে সি২ তে আসতে পারবে না। তাই সুপার এইটের লড়াইয়ের আগে তাদের জন্য এই ম্যাচটি মহড়ার ন্যায়। যেখানে তারা নিজেদের শক্তিমত্তা দেখানো কিংবা আরেকটু নিজেদের ফাইন টিউন করে নিতে পারবে। কিংবা নিজরা অপরাজিত থেকে সেই আত্মবিশ্বাস নিয়ে সুপার এইটের কঠিন লড়াইয়ে মাঠে নামতে পারবে।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০ মিনিটে।

সুপার এইটে আফগানিস্তান পড়েছে গ্রুপ-১ এ। যেখানে আছে ভারত, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ। আর ওয়েস্ট ইন্ডিজ পড়েছে গ্রুপ-২ এ। যেখানে আছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র।

ওয়েস্ট ইন্ডিজ দলে সব সময়ই শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাটসম্যান থাকে, হিটার থাকে। এবারের বিশ্বকাপেও তার ব্যতিক্রম নয়। তাদের পেসাররা, স্পিনাররা দারুণ করছেন। যেকোনো দলকে হারিয়ে দেওয়ার মতো আত্মবিশ্বাস ও ছন্দে আছেন।

একইভাবে আফগানিস্তানের ব্যাটসম্যান, পেসার ও স্পিনাররা দারুণ করছেন। সর্বোচ্চ রান ও সর্বোচ্চ উইকেট শিকারের দিক দিয়ে এবারের বিশ্বকাপে তাদের জয়জয়কার অবস্থা। সুপার এইটে তারাও নিঃসন্দেহে প্রতিপক্ষের সমীহ আদায় করে নিতে সক্ষম হবে। তার আগে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে একটি হাড্ডাহাড্ডি লড়াই লড়ে যাবে। নিজেদের শক্তিশালী ও দুর্বল দিক ধরতে পারবে।

এই লড়াইয়ে উভয় দলের অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার সম্ভাবনা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ:
ব্র্যান্ডন কিং, জনসন চার্লস, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), রোস্টন চেজ, রোভম্যান পাওয়েল (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেরফেন রাদারফোর্ড, আকিয়াল হোসেন, রোমারিও শেফার্ড, আলজারি জোসেফ ও গুদাকেশ মতি।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ:
রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, গুলবাদিন নায়েব, আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান (অধিনায়ক), নুর আহমদ, নাভিন উল-হক ও ফজলহক ফারুকি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়