ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

সবচেয়ে বেশি ছক্কায় গেইলের রেকর্ড ভাঙলেন পুরান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১৮ জুন ২০২৪   আপডেট: ১২:২১, ১৮ জুন ২০২৪
সবচেয়ে বেশি ছক্কায় গেইলের রেকর্ড ভাঙলেন পুরান

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে দানবীয় ব্যাটসম্যান হিসেবে সবার আগে ক্রিস গেইলের নাম আসবে নিঃসন্দেহে। যিনি বিভিন্ন লিগে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলে সহস্রাধিক ছক্কা হাঁকিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটেও কম ছক্কা হাঁকাননি। ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে মাত্র ৭৯ টি-টোয়েন্টি খেলে ছক্কা হাঁকিয়েছেন ১২৪টি। যা ছিল ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ।

তবে আজ মঙ্গলবার (১৮ জুন, ২০২৪) সকালে গেইলের সেই রেকর্ড ভেঙে দিয়েছেন নিকোলাস পুরান। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে মাত্র ৫৩ বলে ৯৮ রানের ঝড়ো ইনিংস খেলেন পুরান। এই ইনিংস খেলার পথে তিনি ৬টি চার ও ৮টি ছক্কা হাঁকান। এর মধ্য দিয়ে তিনি ভেঙে দেন গেইলের সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড। আজকের ৮ ছক্কায় গেইলকে পেছনে ফেলেন পুরান। সর্বোচ্চ ১২৮ ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের মধ্যে শীর্ষে অবস্থান নেন টপ অর্ডার এই ব্যাটসম্যান।

এই তালিকায় পুরান ও গেইলের পরে আছেন এভিন লুইস। তার ছক্কার সংখ্যা ১১১। চতুর্থ স্থানে থাকা কিয়েরন পোলার্ড জাতীয় দলের জার্সি গায়ে ছক্কা হাঁকিয়েছিলেন ৯৯টি।

আজ আরও একটি মাইলফলক ছুঁয়েছেন পুরান। ৯৮ রান করার মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পুরানের মোট রান হয়েছে ২০১২। ওয়েস্ট ইন্ডিজের একমাত্র ক্রিকেটার হিসেবে ২ হাজার রানের মাইলফলক পেরিয়ে গেলেন তিনি। ১৮৯৯ রান নিয়ে গেইল আছেন দ্বিতীয় স্থানে। আর ১৬১১ রান নিয়ে মারলন স্যামুয়েলস আছেন তৃতীয় স্থানে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়