ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

১০৬ রান করেও জিতে বিশ্বকাপে নতুন রেকর্ড গড়লো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ১৭ জুন ২০২৪   আপডেট: ১৪:২৯, ১৭ জুন ২০২৪
১০৬ রান করেও জিতে বিশ্বকাপে নতুন রেকর্ড গড়লো বাংলাদেশ

নেপালের বিপক্ষে আজ সোমবার (১৭ জুন, ২০২৪) আগে ব্যাট করে বাংলাদেশ ১৯.৩ ওভারে ১০৬ রানে অলআউট হয়। জবাব দিতে নেমে নেপালও সুবিধা করতে পারেনি। তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের বোলিং তোপে তারা ১৯.২ ওভারে মাত্র ৮৫ রানে অলআউট হয়।

১০৬ রান করেও জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন একটি রেকর্ড গড়েছে বাংলাদেশ। বিশ্বকাপের ইতিহাসে এটাই সর্বনিম্ন দলীয় রান যেটা করে কোনো দল জয় পেয়েছে। এর আগে বিশ্বকাপে কোনো দল এতো কম রান করে জয় পায়নি।

বাংলাদেশের আগে এবারের বিশ্বকাপেই এই রেকর্ডটি গড়েছিল দক্ষিণ আফ্রিকা। গেল ১০ জুন তারা বাংলাদেশের বিপক্ষে ১১৩ রান করেও ৪ রান জয় পেয়েছিল। যা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্ন দলীয় সংগ্রহ, যেটা করেও কোনো দল জয় পেয়েছিল। প্রোটিয়াদের আগে এই রেকর্ডটি ছিল শ্রীলঙ্কা ও ভারতের দখলে। এবার তাদের সবার রেকর্ড ভেঙে বাংলাদেশ ১০৬ রান করে ২১ রানে জয় তুলে নিয়ে বিশ্বকাপে নতুন একটি রেকর্ড গড়লো।

দক্ষিণ আফ্রিকার আগে এবারের বিশ্বকাপেই ভারত ১১৯ রান করেও জয় পেয়েছিল পাকিস্তানের বিপক্ষে। তার আগে শ্রীলঙ্কা ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিপক্ষে ১১৯ রান করেও জয় পেয়েছিল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি সর্বনিম্ন ৯৬ রান করে জয়ের রেকর্ড রয়েছে। ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ৯৬ রান করেও জয় পেয়েছিল আয়ারল্যান্ডের বিপক্ষে। আর ২০১০ সালে জিম্বাবুয়ে ১০৫ রান করেও জিতেছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়