ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মিউনিখ ট্র্যাজেডির সঙ্গে চেন্নাইয়ের তুলনায় বিতর্কে অশ্বিন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিউনিখ ট্র্যাজেডির সঙ্গে চেন্নাইয়ের তুলনায় বিতর্কে অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন (ফাইল ছবি)

ক্রীড়া ডেস্ক : চেন্নাই সুপার কিংসের আইপিএলে ফিরে আসাকে ম্যানচেস্টার ইউনাইটেডের মর্মান্তিক বিমান দুর্ঘটনার পর প্রত্যাবর্তনের সঙ্গে তুলনা করে বিতর্কে জড়িয়েছেন ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

১৯৫৮ সালের ৬ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখে এক বিমান দুর্ঘটনায় ম্যানচেস্টার ইউনাইটেডের ৮ জন খেলোয়াড়সহ নিহত হন ২৩ জন। বেলগ্রেড থেকে ইউরোপিয়ান কাপের ম্যাচ খেলে ফেরার পথে ব্রিটিশ ইউরোপিয়ান এয়ারওয়েজের ফ্লাইটটি দুর্ঘটনায় পড়ে। যেটি ‘মিউনিখ ট্র্যাজেডি’ নামে ফুটবল ইতিহাসে কালো অধ্যায় হয়ে আছে।

১০ বছর পর ওই দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা ববি চার্লটন ও বিল ফকসের ইউনাইটেডই ওয়েম্বলি স্টেডিয়ামে প্রথম ইংলিশ দল হিসেবে বেনফিকার সঙ্গে ইউরোপিয়ান কাপ জিতেছিল।

আর চেন্নাই স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে দুই বছরের নিষেধাজ্ঞা শেষে আইপিএলে ফিরেছে। গত ১৪ জুলাই নিষেধাজ্ঞা উঠে যাওয়া দলটি আগামী বছর আইপিএলের একাদশ আসরে খেলবে। ২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত এই দলটির হয়েই খেলেছেন অশ্বিন।

চেন্নাইয়ের ফেরা নিয়ে অশ্বিন টাইমস অব ইন্ডিয়াকে বলেছিলেন, ‘আমার মনে হয় দুই বছরের এই ধাক্কা সিএসকের মূল্য আরো বাড়িয়ে দেবে, ঠিক যেমন বিমান দুর্ঘটনার পর ইউনাইটেডের বেড়েছিল। আমি জানি না দুটো একই মাপের কি না। তবে বিশ্বজুড়ে চেন্নাইয়ের ভক্তরা সিএসকের ফিরে আসার জন্যই অপেক্ষা করছে। আশা করি প্রত্যাবর্তনটা দারুণ হবে।’

অশ্বিনের এই মন্তব্য জানাজানি হওয়ার পরই তীব্র প্রতিক্রিয়া শুরু হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। শুরু হয়ে যায় জোর বিতর্ক। অশ্বিন অবশ্য দাবি করেছেন, তার বক্তব্যের ঠিকমতো ব্যাখ্যা করা হয়নি।

তিনি টুইট করেছেন, ‘এই সংবাদটাকে সবাই দয়া করে মিউনিখ ট্র্যাজেডি ও সিএসকের সঙ্গে অতিরঞ্জিত হিসেবে নিন। আমি যেটা বলতে চেয়েছি, প্রত্যাবর্তনের সময় দর্শক সমাগম অনেক হবে। এটাকে অপ্রাসঙ্গিক করার কোনো প্রয়োজন নেই।’

পাশাপাশি অশ্বিন এও বলেছেন, ‘যারা আমাকে ঘৃণা করে, তাদের জন্য বলছি, আপাতত আমাকে ভুলে যান। আবার যখন আমার কথার ভুল ব্যাখ্যা হবে, তখন আবার কথা হবে।’



রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়