ঢাকা, বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:
তিব্বতের স্বাধীনতার দাবি ত্যাগ করলেন দালাই লামা        সর্বত্র বাংলা ভাষার প্রচলনে হচ্ছে ‘ভাষানীতি’        ‘রোহিঙ্গাদের ওপর নির্যাতন মানবতাবিরোধী অপরাধ’        কেরানীগঞ্জে ৩০০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্র করবে যুক্তরাষ্ট্র        ‘গণতন্ত্র অব্যাহত রাখতে সেনাবাহিনী অবদান রাখবে’        মির্জা ফখরুলের দুই মামলা হাইকোর্টে স্থগিত        রোহিঙ্গা ফেরতে বাংলাদেশ-মিয়ানমার সমঝোতা স্মারক স্বাক্ষর        ২ কোটি টাকার বেশি থাকলে দিতে হবে সারচার্জ        মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে নিষেধাজ্ঞার হুমকি যুক্তরাষ্ট্রের        মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক চায় চীন       

‘ট্রাম্পের সঙ্গে রাশিয়ার আঁতাতের প্রমাণ এখনো মেলেনি’

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ৯:৩৫:৫০ এএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ১১:৩৬:৪৩ এএম

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের একটি কংগ্রেশনাল প্যানেল জানিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের সময় রাশিয়ার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের আঁতাত করার কোনো প্রমাণ পায়নি তারা।

তবে এ বিষয়ে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো তদন্ত করছে। শেষ হয়নি এফবিআইয়ের তদন্ত। এরই মধ্যে কংগ্রেশনাল প্যানেলের চেয়ারম্যান ট্রাম্পের স্বচ্ছ ভাবমূর্তির ইঙ্গিত দিচ্ছেন।

হাউস ইন্টেলিজেন্স কমিটির চেয়ারম্যান ডেভিন নুনেস ফক্স নিউজকে বলেছেন, ‘আাজ (রোববার) সকাল পর্যন্ত আমার হাতে যা কিছু তথ্য-উপাত্ত এসেছে, তাতে ট্রাম্প টিম ও মস্কোর মধ্যে আঁতাতের কোনো প্রমাণ নেই।’

এনডিটিভি অনলাইনের এক খবরে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

ডেভিন নুনেস এমন সময় এই মন্তব্য করলেন যখন পরের দিনই (সোমবার) এই প্যানেলের আইনপ্রণেতাদের মুখোমুখি হতে যাচ্ছেন এফবিআইয়ের পরিচালক জেমস কোমি। ট্রাম্পের সহযোগী ও ব্যবসায়ী থেকে রাজনীতিক হওয়ায় ট্রাম্পেরই সঙ্গে মস্কোর ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে অভিযোগ উঠেছে, সে বিষয়ে জেমস কোমিকে নিয়ে শুনানি করবে হাউস ইন্টেলিজেন্স কমিটি।

সোমবারের শুনানিতে গুরুত্ব পেতে পারে আরেক বিস্ফোরক ইস্যু অর্থাৎ ট্রাম্পের ফোনে আড়িপাতার বিষয়টি। ট্রাম্পের অভিযোগ, নির্বাচনী প্রচারের সময় প্রেসিডেন্ট বারাক ওবামা ট্রাম্প টাওয়ারে তার ফোনে আড়ি পেতেছেন। এ নিয়ে গত দুই সপ্তাহ ধরে ওয়াশিংটনের রাজনীতি উত্তপ্ত রয়েছে।

৪ মার্চ ট্রাম্প এক টুইটে তথ্য-প্রমাণ ছাড়াই অভিযোগ করেন, প্রেসিডেন্ট ওবামা তার ফোনে আড়ি পেতেছেন। আজ পর্যন্ত এর পক্ষে কোনো প্রমাণ দিতে পারেননি তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/রাসেল পারভেজ/এএন

Walton