ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

রিয়াল মাদ্রিদের কোচ জুলেন লোপেতেগুই

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-১২ ১০:২৮:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ৮:৫৭:৪১ এএম
রিয়াল মাদ্রিদের কোচ জুলেন লোপেতেগুই
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : সবাইকে অবাক করে দিয়ে রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়ান জিনেদিন জিদান। টানা তিন চ্যাম্পিয়নস লিগ জিতে হুট করে জিদানের চলে যাওয়ার কারণে কপালে ভাঁজ পড়ে অনেকেরই।

সান্তিয়াগো বার্নাব্যুতে জিনেদিন জিদানের উত্তরসূরি হয়ে কে আসছেন? অনেকের নাম শোনা গেলেও শেষ পর্যন্ত যাকে নিয়ে কোনো আলোচনা ছিল না তাকেই নিয়োগ দিল রিয়াল মাদ্রিদ। স্পেনের কোচ জুলেন লোপেতেগুইয়েকে নিয়োগ দিয়েছে রিয়াল মাদ্রিদ। বিশ্বকাপের পরপরই রিয়ালের দায়িত্ব নেবেন লোপেতেগুই। তিন মৌসুমের জন্য লোপেতেগুইয়ের সঙ্গে চুক্তি করেছে স্প্যানিশ জায়ান্টরা। 

এক টুইট বার্তায় রিয়াল মাদ্রিদ জানিয়েছে,‘রিয়াল মাদ্রিদ আনন্দের সাথে জানাচ্ছে জুলেন লোপেতেগুই আগামী তিন মৌসুম রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দায়িত্ব পালন করবে।  জুলেন লোপেতেগুই বিশ্বকাপে স্পেন দলের দায়িত্ব পালনের পর রিয়াল মাদ্রিদে যোগ দিবে।  স্পেনে দুই বছর সফলতার সঙ্গে কাজ করেছেন তিনি।’

লোপেতেগুই ২০০২ সালে পেশাদার ফুটবল থেকে অবসর নেন। অবসর নেয়া আগে সর্বশেষ স্পেনের দ্বিতীয় সারির দল রায়ো ভালেকানোর হয়ে খেলেন । তবে একই দলের কোচের দায়িত্বও পালন করেছেন লোপেতেগুই।

এরপর রিয়াল মাদ্রিদ ক্লাবের রিজার্ভ দল ক্যাস্টিলারও কোচের দায়িত্ব পালন করেন। এছাড়া স্পেনের জাতীয় অনূর্ধ্ব-১৯, ২০ এবং ২১ দলের কোচ হিসেবেও কাজ করেছেন ৪৯ বছর বয়সী লোপেতেগুই। বিশ্বকাপ ও ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী ভিসেন্ত দেল বস্কের স্থলাভিষিক্ত হিসেবে ২০১৬ সালে স্পেন দলের দায়িত্ব নেন লোপেতেগুই।

লোপেতেগুইয়ের আন্ডারে টানা ২০ ম্যাচ অপরাজিত স্পেন। আগামী শুক্রবার স্পেন বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে প্রতিবেশী দেশ পর্তুগালের বিপক্ষে। গ্রুপ পর্বে তাদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো এবং ইরান।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/ইয়াসিন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge