ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মুমিনুলে সমাধানের আশা

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-০৯ ১১:০০:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১০ ১২:০৩:১১ এএম

ক্রীড়া প্রতিবেদক: ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপের বাকি নেই যখন মাস দশেকও। অথচ তরুণদের পারফরম্যান্স রীতিমত মাথা ব্যথার কারণ!

তামিমের পার্টটার এবং তিন নম্বর পজিশনের ব্যাটসম্যান হিসেবে সৌম্য, সাব্বির, এনামুল, লিটন কারো ওপরই ভরসা রাখতে পারছে না টিম ম্যানেজম্যান্ট। সাকিবকে তিনে উঠিয়ে সমস্যার কিছুটা হলেও সমাধান পেয়েছে দল। ওয়ানডেতে ধারাবাহিকভাবে ব্যাটিং করে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু সাকিব তিনে ব্যাটিং করলেও শেষ দিকে মাহমুদউল্লাহ হয়ে যাচ্ছেন একা। তাকে সমর্থন করার মতো নেই কেউ। এজন্য সাকিবকে চারে খেলানোর পক্ষে অনেকে। সেক্ষেত্রে তিনে ব্যাটিং করবেন কে আবার ওপেনিংয়েই বা থাকবেন কে?

প্রধান নির্বাচক হুট করেই মুমিনুলকে ডাকলেন ওয়ানডে ফরম্যাটে। আয়ারল্যান্ডে পাঠিয়েছেন ‘এ’ দলের অধিনায়ক করে। সেটাও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজারও চাওয়া। জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের পর মুমিনুল হককে নিয়ে নির্বাচকদের সঙ্গে কথা বলেন মাশরাফি। তাকে আরেকটি সুযোগ দেওয়ার পক্ষে মাশরাফি। আয়ারল্যান্ডে অধিনায়কের মান রক্ষা করেন মুমিনুল।

তিন ম্যাচে মুমিনুল হকের রান ২৩, ৪৬ ও ১৮২। বুধবার ১৮২ রানের ইনিংস খেলেছেন যা বিদেশি দলের বিপক্ষে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ। ১৮২ রানের ইনিংসটি খেলেছেন ১৩৩ বলে, ২৭ চার ও ৩ ছক্কায়। ডাবল সেঞ্চুরিটিও হয়ে যেত। রান আউটে কাটা পড়ে তার ইনিংস। ওয়েস্ট ইন্ডিজে টেস্টে ভালো করেননি মুমিনুল। আয়ারল্যান্ডে রঙিন পোশাকে নিজের সহজাত ব্যাটিংয়ে আলো কেড়েছেন। তাকে কি আরেকবার সুযোগ দেওয়া যেতে পারে ওয়ানডে ফরম্যাটে?



সুযোগ দেওয়া হবে কিনা তা নিয়ে সরাসরি কোনো উত্তর দেননি প্রধান নির্বাচক। তবে তার ব্যাটিংয়ে আশা দেখছেন মিনহাজুল আবেদীন নান্নু,‘ওয়ানডেতে তার ব্যাটিং অবশ্যই আমাদের জন্য প্লাস পয়েন্ট। ওয়ানডেতে ওকে দেখার জন্য আমরা আয়ারল্যান্ডে পাঠিয়েছি।’ আজ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকেও করা হয়েছিল একই প্রশ্ন।

বোর্ড সভাপতি বলেছেন,‘ওর ব্যাটিং অবশ্যই আমাদের জন্য ভালো। মুমিনুল তো সবসময়ই আমরা মনে করি ভালো ব্যাটম্যান। সে রান করাতে আমরা সকলেই খুব খুশি। কারণ আমরা মনে করি সে আসলেই ভালো ব্যাটসম্যান।’

তবে মুমিনুল কোথায় খেলবেন সেটা নিয়ে দ্বিধায় নাজমুল হাসান। তার ভাষ্য,‘আমাদের তো এমনিতেই কয়েকটা জায়গা ছাড়া সবই ফিক্সড। তিন অথবা সাতে রদবদল করা যেতে পারে। এখন সাকিব তিনে খেলতে শুরু করেছে। ওখানে সে ভালো খেলছে। সাকিব তিনে খেললে তো কথাই নেই। সাকিব তিনে খেললে ছয়-সাতের আগে অপশন নেই। তো পজিশন দেখে সব ঠিক করতে হয়।’ ওপেনিং নিয়ে অন্য সবার মতো চিন্তায় আছেন বোর্ড প্রধানও। তবে লিটনকে আরেকবার সুযোগ দেওয়ার পক্ষে বোর্ড প্রধান।




রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
 
     
Walton