ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়াহাব রিয়াজ আউট, ফখর জামান ইন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ১৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়াহাব রিয়াজ আউট, ফখর জামান ইন

ক্রীড়া ডেস্ক : আগামীকাল মঙ্গলবার আবুধাবিতে শুরু হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। এই ম্যাচকে সামনে রেখে দলে ডাকা হয়েছে ফখর জামানকে। অভিষেকের অপেক্ষায় সীমিত ওভারের ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করা এই উদ্বোধনী ব্যাটসম্যান। অন্যদিকে অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজকে বাদ দেওয়া হয়েছে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

মূলত ইমাম-উল-হক আঙ্গুলের ইনজুরিতে পড়ায় দলে ডাক পেয়েছেন ফখর জামান। সম্প্রতি ফখর ওয়ানডেতে দ্রুততম ১ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। তার আগে যা করেছিলেন কিংবদন্তি ভিভ রিচার্ডস। এ ছাড়া গেল জুলাইয়ে জিম্বাবুয়েতে ত্রিদেশীয় সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৬ বলে ৯১ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন।

এদিকে ১২ মাস পর টেস্টে ফিরে এক ম্যাচ খেলেই বাদ পড়লেন ওয়াহাব রিয়াজ। দুবাই টেস্টে ২৭ ওভার বল করে উইকেটশূন্য ছিলেন তিনি। সে কারণেই তাকে বাদ দেওয়া হয়েছে। তার পরিবর্তে দলে ডাকা হয়েছে মীর হামজাকে। ২৬ বছর বয়সী এই পেসার অবশ্য এর আগে পাকিস্তানের হয়ে কোনো ফরম্যাটেই খেলেননি। তবে চলমান ঘরোয়া ক্রিকেটে নজরকাড়া বোলিং করেছেন তিনি।

দ্বিতীয় টেস্টের জন্য ঘোষিত ১২ সদস্যের দলে আছেন অভিষেখের অপেক্ষায় থাকা ফখর জামান, মীর হামজা ও অলরাউন্ডার শাদাব খান। মঙ্গলবার সেরা একাদশ নির্ধারণ করা হবে।

পাকিস্তানের দ্বাদশ : সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, ফখর জামান, আজহার আলী, হারিস সোহেল, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস ও মীর হামজা।



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়