ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আলবেনিয়ায় প্রধানমন্ত্রীর দপ্তরে পেট্রোল বোমা হামলা

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ১২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আলবেনিয়ায় প্রধানমন্ত্রীর দপ্তরে পেট্রোল বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক :  আলবেনিয়ায় প্রধানমন্ত্রী ইদ রামার দপ্তরে প্রবেশ মুখে পেট্রোল বোমা ছুড়ে মেরেছে বিরোধী দলের বিক্ষোভকারীরা। নির্বাচনে কারচুপি ও দুর্নীতির অভিযোগে গত তিন মাস ধরে বিক্ষোভের পর শনিবার এই হামলার ঘটনা ঘটলো।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ১৯৯০ সালে কমিউনিজম থেকে বের হয়ে আসা বলকান অঞ্চলের এই দেশটির গণতন্ত্রপন্থী বিক্ষোভকারীরা শনিবার ‘আমরা ইউরোপীয় আলবেনিয়া চাই’ স্লোগান দিচ্ছিল। কিছু মুখোশধারী বিক্ষোভকারী সরকারি ভবনের প্রবেশ পথ লক্ষ্য করে পেট্রোল বোমা, আতশবাজি ও রঙ ছুড়ে মারছিল। পরে তারা পার্লামেন্ট ভবন লক্ষ্য করেও এ ধরণের হামলা চালায়। পুলিশের সঙ্গে সংঘর্ষে প্রায় অর্ধশত পুলিশ ও বিক্ষোভকারী আহত হয়েছে।

হামলার আগে বিরোধী দল ডেমোক্রেটিক পার্টির নেতা লুলজিম বাশা বলেছেন, ‘যত দিন সরকার আলবেনিয়াকে ইউরোপ থেকে বিচ্ছিন্ন রাখতে ততদিন তারা আরো বৃহৎ ও অটল লড়াই চালিয়ে যেতে সংকল্পবদ্ধ।’

তিনি বলেছেন, ‘আমরা আলবেনিয়াকে অপরাধ ও দুর্নীতির হাত থেকে মুক্ত , আলবেনিয়াকে ইউরোপের মতো করার একটি লক্ষ্য নিয়ে এখানে এসেছি। ’

এরপরই বিক্ষোভকারীরা পার্লামেন্ট ভবনের কাছে যায় এবং পেট্রোল বোমা ও আতশবাজি ছুড়ে মারে। জবাবে পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ও জলকামান দাগে। চার ঘন্টা পর বিক্ষোভকারীরা সেখান থেকে সরে আসে।



রাইজিংবিডি/ঢাকা/১২ মে ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ