ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশকে পাঁচ’শ রানের নিচে আটকাতে চায় শ্রীলঙ্কা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-৩১ ৬:১৬:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-৩১ ৭:৩৯:২০ পিএম
শ্রীলঙ্কার ব্যাটিং কোচ থিলান সামারাবিরা

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নেমেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৪৭৪ রান তুলে প্রথম দিন শেষ করেছে টাইগাররা। ক্রিজে আছেন মুমিনুল হক (১৭৫) ও মাহমুদউল্লাহ রিয়াদ (৯)।

তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। প্রথম দিন বাংলাদেশ যেভাবে দাপটের সঙ্গে খেলেছে তাতে বড় কোনো বিপর্যয় না হলে ৫০০ রান করা স্বাগতিকদের জন্য দুরহ কিছু নয়। তবে শ্রীলঙ্কার ব্যাটিং কোচ থিলান সামারাবিরা জানিয়েছেন বাংলাদেশকে তারা পাঁচ’শ এর নিচে আটকাতে চান।

প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আসলে পিচের আচরণ সম্পর্কে জানতে হলে আমাদেরকে ব্যাট করতে হবে। আমি মনে করি ভালো ব্যাটিং উইকেট। তবে আজকের দিনের শেষ দুটি উইকেট আমাদের জন্য দারুণ কিছু ছিল। বাংলাদেশের উপর চাপ প্রয়োগ করতে হবে। বিশেষ করে আগামীকাল প্রথম সেশনে। তাদেরকে ৫০০ এর নিচে আটকে রাখতে হবে। আজ অবশ্য আমরা ৩০-৪০ রান বেশি দিয়েছি।’

‘মাত্র প্রথম দিন শেষ হল। এখনই বলা যাচ্ছে না। পিচের যে অবস্থা তাতে মনে করি তৃতীয় দিন পর্যন্ত ভালো থাকবে। এরপর আস্তে আস্তে বল টার্ন নিতে শুরু করবে। আমাদের জন্য আগামীকালকের প্রথম সেশনটি গুরুত্বপূর্ণ। আমাদেরকে চাপ তৈরি করতে হবে।’ যোগ করেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton