ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ধর্মের অপব্যাখ্যা, ড. আশরাফ পাবনায় অবাঞ্ছিত

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্মের অপব্যাখ্যা, ড. আশরাফ পাবনায় অবাঞ্ছিত

পাবনা প্রতিনিধি : ইসলাম ধর্মের অপব্যাখ্যা ও উস্কানিমূলক বক্তব্যের অভিযোগে বগুড়ার মাওলানা ড. আশরাফ আলীমুল্লাহ সিদ্দিকীকে পাবনায় অবাঞ্ছিত ঘোষণা করেছেন ওলামা পরিষদের নেতারা।

সোমবার দুপুরে পাবনা প্রেসক্লাবে জেলা ওলামা পরিষদের আয়োজনে এক সংবাদ সম্মেলন থেকে এই ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে ওলামা পরিষদের নেতারা বলেন, বগুড়া মসজিদে কু’বা সিদ্দিকীয়া দরবার শরীফের মাওলানা ড. আশরাফ আলীমুল্লাহ সিদ্দিকী পাবনার বিভিন্নস্থানে ওয়াজ মাহফিল করতে গিয়ে ইসলাম ধর্ম ও মুসলমান সম্পর্কে নানা অপব্যাখ্যা, অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য দিচ্ছেন। তিনি এমন কথা বলার অধিকার কোথায় পেলেন? এর পেছনে তার নিশ্চয় ষড়যন্ত্র আছে?

ওলামা পরিষদ নেতারা বলেন, তার বক্তব্য শান্তিপ্রিয় মুসলমানদের মধ্যে বিভেদ ও ফেসাদ সৃষ্টি করার অপপ্রয়াস। জঙ্গিবাদ, যুদ্ধাপরাধ সম্পর্কে তার বক্তব্য নেই।  ইতিমধ্যে দেশের বিভিন্নস্থানে ওয়াজ মাহফিলে এমন উস্কানিমূলক বক্তব্য দেওয়ার কারণে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তিনি যাতে মুসলমানদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করতে না পারেন, সেজন্য সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ওলামা পরিষদের নেতারা।

২ জানুয়ারি পাবনার বেড়া উপজেলার রাকসা এলাকা, ৪ জানুয়ারি আতাইকুলার চড়াডাঙ্গায় ও ৬ জানুয়ারি বেড়া উপজেলার পেঁচাকোলা এলাকার ওয়াজ মাহফিলে ড. আশরাফের বক্তব্য দেওয়ার কথা রয়েছে। তাই এলাকার মুসলমানদের মাঝে যাতে উত্তেজনা সৃষ্টি না হয়, সেকারণে পাবনার ওয়াজ মাহফিলে ড. আশরাফ আলীমুল্লাহ সিদ্দিকীকে অবাঞ্ছিত ঘোষণাসহ তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়। একইসঙ্গে তাকে সারা দেশে অবাঞ্ছিত ঘোষণার দাবি জানান ওলামা পরিষদের নেতারা।

সংবাদ সম্মেলনে পাবনা জেলা ওলামা পরিষদের সভাপতি মুফতী ইব্রাহিম খলিল, সাধারণ সম্পাদক মুফতী শামসুদ্দিন, সাংগঠনিক সম্পাদক মুফতী নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক (আঞ্চলিক) মাওলানা ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক (আঞ্চলিক) রকিব উদ্দিন আহমাদসহ অনেকে উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/পাবনা/১ জানুয়ারি ২০১৮/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়