ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তৃতীয় ম্যাচে ড্র করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃতীয় ম্যাচে ড্র করল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল

ক্রীড়া প্রতিবেদক : চীন সফর করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল। এই সফরে আজ সোমবার তৃতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। চীনের অনূর্ধ্ব-১৪ নারী ফুটবল দলের বিপক্ষে এই ম্যাচে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশের মেয়েরা।

গোলশূন্য ড্র করলেও বাংলাদেশের মেয়েরা অসধারণ নৈপূণ্য প্রদর্শন করেছে। বিশেষ করে আখি ও মাহমুদা। পুরো ম্যাচেই তারা দাপিয়ে খেলেছে। যদিও ম্যাচে তারা কোনো গোলের দেখা পায়নি। এ দুইজন ছাড়া সিরাত জাহান স্বপ্না দারুণ দুইটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেননি। তার আক্রমণ রুখে দেয় চীনের রক্ষণভাগের খেলোয়াড়রা। তার নেওয়া অপর শটটি বেশ দুর্বল ছিল। চীনের গোলরক্ষকের মাথার উপর দিয়ে মারা শটটি ধরে ফেলে স্বাগতিকদের গোলরক্ষক।

পুরো ম্যাচে চীনের অনূর্ধ্ব-১৪ দল গোলমুখে ১২টি শট নেয়। অন্যদিকে বাংলাদেশের মেয়েরা নেয় ১০টি শট। উভয় দল দুটি করে কর্নার পেয়েছিল। কিন্তু কোনো মাধ্যম থেকেই গোল আদায় করে নিতে পারেনি তারা। গোলশূন্য ড্র হলেও ম্যাচটি বেশ উপভোগ্য ছিল।



চীনের সাংহাই প্রদেশের রাজধানী জিয়ানে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে বৃহস্পতিবার চীনে পৌঁছায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। অন্যান্যবারের মতো এবারও বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।

২২ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ দল পাঁচটি ম্যাচ খেলবে। আগামীকাল মঙ্গলবার সাংসি প্রদেশের অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের বিপক্ষে খেলবে বাংলাদেশ। পরদিন ২৬ এপ্রিল চীনের অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল দলের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে স্বপ্না-কৃষ্ণারা। ২৭ এপ্রিল বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করবে অনূর্ধ্ব-১৬ দল।

মূলত সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির অংশ এটি।

উল্লেখ্য, এর আগে ওয়ালটন গ্রুপ ভারতে অনুষ্ঠিত সাফে অংশ নেওয়া বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল। পৃষ্ঠপোষকতায় ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান ও সিঙ্গাপুর সফরে। এবার চীন সফরেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়