ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মিতালি রাজের রেকর্ডের দিনে ভারতের জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ২৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 মিতালি রাজের রেকর্ডের দিনে ভারতের জয়

ক্রীড়া ডেস্ক : মেয়েদের বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হয় ভারতের মেয়েরা। প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে। জবাবে ৪৭.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৬ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ডের মেয়েরা। তাতে ৩৫ রানের দারুণ এক জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ভারতের মেয়েরা। 

ভারতের ২৮১ রানের ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৯০ রান করেন উদ্বোধনী ব্যাটার শ্রীমতি মান্দনা। তার ইনিংসে ১১টি চারের পাশাপাশি ২টি ছক্কার মার ছিল। ৭টি চার ও ১টি ছক্কায় ৮৬ রান করেন আরেক উদ্বোধনী ব্যাটার পুনম রাউত। তারা দুজন উদ্বোধনী জুটিতে ১৪৪ রান সংগ্রহ করে বড় সংগ্রহের ভিত্তি গড়ে দেন। এরপর অধিনায়ক মিতালি রাজের ৭১ রানে ভর করে ২৮১ রানের সংগ্রহ পায় ভারত। এই ম্যাচে অর্ধশতক হাঁকিয়ে রেকর্ড গড়েন মিতালি রাজ। তিনি টানা সাত ম্যাচে অর্ধশতক হাঁকানোর বিশ্বরেকর্ড গড়েন। তার আগে কেউ এই কীর্তি গড়তে পারেনি।

ভারতের ৩টি উইকেটের দুটি নেন ইংল্যান্ডের বোলার হেথার নাইট। ১টি উইকেট নেন দানিয়েলে হাজেল।

২৮২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩৪ রানেই প্রথম সারির চারজন ব্যাটারকে হারায় ইংল্যান্ড। এরপর ফ্রান উইলসন আপ্রাণ চেষ্টা করেন দলকে জেতানোর জন্য। খেলেন ৮১ রানের নজড়কাড়া ইনিংস। কিন্তু সঙ্গীর অভাবে তার প্রচেষ্টা বিফলে যায়। ৪৭.৩ ওভারে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন হেথার নাইট।

বল হাতে ভারতের দীপ্তি শর্মা ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন শিখা পান্ডিয়া। ১টি উইকেট নেন পুনম যাদব। বাকি চারটি উইকেট রান আউটের খাত থেকে আসে।

ম্যাচসেরা নির্বাচিত হন ভারতের ব্যাটার শ্রীমতি মান্দনা।




রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়