ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টেলরের সেঞ্চুরির পরও হারল জিম্বাবুয়ে

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫১, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেলরের সেঞ্চুরির পরও হারল জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক: ব্রেন্ডন টেলরের সেঞ্চুরির পরও হার এড়াতে পারেনি জিম্বাবুয়ে। বিশ্বকাপ বাছাইয়ে সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ উইকেটে হেরেছে স্বাগতিক জিম্বাবুয়ে।

হারারে স্পোর্টস ক্লাব স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮৯ রানের পুঁজি পায় জিম্বাবুয়ে। টেলরের ক্যারিয়ারের দশম সেঞ্চুরি ছাড়া দলটির হয়ে অন্য কেউ বড় কোনো ইনিংস খেলতে না পারায় এ রানেই থামতে হয়েছে স্বাগতিকদের।জবাবে এভিন লুইস, সাই হোপ ও মারলন স্যামুয়েলসের ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় উইন্ডিজ।

স্বাগতিকদের ছুঁড়ে দেওয়া ২৯০ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ছক্কায় ১৭ রান করে ফিরে যান ক্রিস গেইল। আরেক ওপেনার এভিন লুইস ৭৫ বলে খেলেন ৬৪ রানের আক্রমণাত্মক ইনিংস। এরপর তৃতীয় উইকেটে হোপের সঙ্গে স্যামুয়েলসের ১৩৫ রানের জুটি জয়ের শক্ত ভীত গড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজকে। কিন্তু ২০ রানের মধ্যে চার উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরে জিম্বাবুয়ে।

সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৮০ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৮৬ রানের ঝড়ো ইনিংস খেলা স্যামুয়েলসকে ফিরিয়ে জুটি ভাঙেন ব্লেজিং মুজরাবানি। ৭৬ রান করা হোপকে বিদায় করেন উইলিয়ামস। তিন বলের মধ্যে হোল্ডার ও শিমরন হেটমায়ারকে ফিরিয়ে দেন গ্রায়েম ক্রিমার। তবে অ্যাশলি নার্সকে নিয়ে এক ওভার বাকি থাকতেই দলকে জয় এনে দেন রবম্যান পাওয়েল। তাদের ব্যাটে বিশ্বকাপের পথে আরেক ধাপ এগিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে টস জিতে হারারে স্পোর্টস ক্লাব মাঠে সোমবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। ২৮ রানের মধ্যে হারায় দুই উইকেট। সপ্তম ওভারে চোট পেয়ে ক্রিজ ছাড়েন ওপেনার সলোমন মিরে। দুই অঙ্ক ছুঁয়ে ফিরে যান ক্রেইগ আরভিন। জিম্বাবুয়ের হয়ে একাই লড়েন ব্রেন্ডন টেলর।শন উইলিয়ামসের সঙ্গে ৭৬, সিকান্দার রাজার সঙ্গে ৭৯ রানের জুটিতে দলকে ভালো অবস্থানে নিয়ে যান টেলর। দলটির হয়ে ১২৪ বলে ২০ চার ও দুটি ছক্কায় ১৩৮ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি।

বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্সে নিজেদের প্রথম জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ‘এ ও ‘বি’ গ্রুপের সেরা তিনটি করে দল খেলছে সুপার সিক্সে। এই পর্বের সেরা দুই দল ২০১৯ বিশ্বকাপে খেলবে।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়