ঢাকা, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ফিদে রেটিং দাবার অষ্টম রাউন্ড শেষে শীর্ষে ৩ জন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ৯:৫৩:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৯:৫৩:৫৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় চলছে ‘ওয়ালটন মহানগরী ফিদে রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৮'। যা আগামীকাল বৃহস্পতিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

ইতিমধ্যে প্রতিযোগিতার অষ্টম রাউন্ডের খেলা শেষ হয়েছে। আট রাউন্ডের খেলা  শেষে ৩ জন খেলোয়াড় ৭ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। এরা হলেন- উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের মো. মাসুম হোসেন, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের অনত চৌধুরী ও সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের আব্দুল মোমিন।

১২ জন খেলোয়াড় ৬ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে দ্বিতীয় স্থানে রযেছেন। এরা হলেন- লিওনাইন চেস ক্লাবের ফিদে মাস্টার রেজাউল হক, হাসান মেমোরিয়াল চেস ক্লাবের মো. শরীয়তউল্লাহ, তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. মতিউর হমান (মামুন), সোনারগাঁও চেস ক্লাবের মোহাম্মদ এনায়েত হোসেন, ক্রিসেন্ট ক্লাবের জাবেদ আল আজাদ, চেস কিউয়ের সৈয়দ এজাজ হোসেন, মো. জাকারিয়া, মো. মুতাকাব্বির, মো. নূরুল ইসলাম, সোহাগ হোসেন ও প্রদীপ সংঘের শামসুল কবীর চৌধুরী।

অষ্টম রাউন্ডের খেলা আজ বুধবার দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। অষ্টম রাউন্ডের খেলায় মাসুম শরীয়তকে, অনত এনায়েতকে, মোমিন মামুনকে, সোহেল তাহসিন তাজওয়ার জিয়াকে, মুতাকাব্বির মো. মোহামাইনুল ইসলামকে, জাবেদ মো. আনিসুজ্জামান মল্লিককে, শামসুল মো. আবজিদ রহমানকে, এজাজ মো. মনিরুজ্জামান মাসুদকে, নূরুল আহমেদ জাহাঙ্গীর বাবুলকে ও সোহাগ মোহাম্মদ মানিককে পরাজিত করেন। জাকারিয়া ফিদে মাস্টার রেজার সাথে ড্র করেন।
 


আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টা হতে একই স্থানে নবম বা শেষ রাউন্ডের খেলা শুরু হবে। খেলা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এবারের এই প্রতিযোগিতায় মোট ১৪৭ জন দাবা খেলোয়াড় অংশ নিয়েছেন। তার মধ্যে অনূর্ধ্ব-২১০০ রেটিং প্রাপ্ত খেলোয়াড় ১২৩ জন। রেটিংবিহীন দাবা খেলোয়াড় ২৪ জন। প্রতিযোগিতার খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে এবং শীর্ষ স্থান প্রাপ্ত ১৬ জন খেলোয়াড়কে ওয়ালটন সামগ্রী দিয়ে পুরস্কৃত করা হবে এবং তারা ২০১৮ সালের জাতীয় ‘বি’ দাবায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton