ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

কুলদীপের দুর্দান্ত বোলিং, রোহিতের ঝোড়ো সেঞ্চুরি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১৩ ৮:২২:০৩ এএম     ||     আপডেট: ২০১৮-০৭-১৩ ১:৫৪:১৮ পিএম

ক্রীড়া ডেস্ক: রোহিত শর্মা ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করেছিলেন সেঞ্চুরি দিয়ে। এবার ওয়ানডে সিরিজের শুরুতে করলেন সেঞ্চুরি।

তার ঝোড়ো সেঞ্চুরিতে ইংল্যান্ডের দেওয়া ২৬৯ রানের লক্ষ্য ৮ ‍উইকেট ও ৫৯ বল হাতে রেখে ছুঁয়ে ফেলে ভারত। তবে ভারতের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন স্পিনার কুলদীপ যাদব। বাঁহাতি রিস্ট স্পিনার ২৫ রানে ৬ উইকেট নিয়ে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডার একাই ধসিয়ে দেন। তার দুর্দান্ত বোলিংয়ে ইংলিশরা আটকে যায় অল্প রানে। সেই রান সহজেই তাড়া করে জয় পায় ভারত।

নটিংহ্যামে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো ছিল ইংল্যান্ডের। ৭৩ রানের উদ্বোধনী জুটি গড়েন জনি বেয়ারস্টো ও জেসন রয়। ৭৩ থেকে ৮২ রান পর্যন্ত যেতেই ৩ উইকেট হারায় লায়ন্সরা। ৩টি উইকেটই নেন কুলদীপ। শুরুটা জেসন রয়কে (৩৮) দিয়ে। এরপর জো রুট (৩) ও বেয়ারস্টো (৩৮) তার শিকারে পরিণত হন। ইংল্যান্ড চতুর্থ উইকেট হারায় ২০তম ওভারে। লেগ স্পিনার চাহালের বলে আউট হন অধিনায়ক মরগান (১৯)।
 


পঞ্চম উইকেট লড়াই করেন জস বাটলার ও বেন স্টোকস। দুজন ৯৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন। তবে ধীর গতিতে রান তুলেন দুই ব্যাটসম্যান। বাটলার ৫১ বলে ৫৩ রান করেন। স্টোকস ৫০ রানের ইনিংসটি সাজান ১০৩ বলে। মঈন আলীর ২৪ ও আদীল রশিদের ২২ রানে শেষ পর্যন্ত ২৬৮ রানে থামে ইংল্যান্ডের ইনিংস। ইনিংসের ১ বল বাকি থাকতে অলআউট হয় তারা।

শুরুর ধাক্কার পর মিডলে স্টোকস, বাটলার ও ডেভিড উইলির উইকেট নেন কুলদীপ। ওয়ানডে ক্যারিয়ারে এটাই তার সেরা বোলিং। এছাড়া ম্যাচে উমেশ যাদব ২টি ও চাহাল ১টি উইকেট নিয়েছেন।

লক্ষ্য তাড়ায় ভারতকে ঝোড়ো শুরু এনে দেন শেখর ধাওয়ান। বাঁহাতি ওপেনার মাত্র ২৭ বলে তুলেন ৪০ রান। অষ্টম ওভারের শেষ বলে ধাওয়ান আউট হন মঈন আলীর বলে। দ্বিতীয় উইকেটে রোহিত ও বিরাট কোহলি ১৬৭ রান যোগ করেন। এ জুটিতেই নিশ্চিত হয় ভারতের জয়।

 


রোহিত ঝোড়ো ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নিলেও কোহলি আটকে যান ৭২ রানে। তাকে স্ট্যাম্পড করেন আদীল রশিদ। এরপর আর কোনো উইকেট হারায়নি ভারত। রোহিতের ১১৪ বলে ১৩৭ রানের ইনিংসে সহজেই জয় পায় সফরকারীরা। ১৫ চার ও ৪ ছক্কায় মাঠ মাতান রোহিত। ১৮ বলে ৯ রান করে তার সঙ্গে অপরাজিত থাকেন লোকেশ রাহুল। 

ম্যাচসেরা নির্বাচিত হন কুলদীপ যাদব। শনিবার লন্ডনে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Marcel
Walton AC