ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

এশিয়া কাপে অঘটনের আশায় হংকং

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৪ ১২:৩৫:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৪ ৩:২৫:৩০ পিএম

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে রোমাঞ্চিত হংকং। পাশপাশি টুর্নামেন্টে অঘটন ঘটনারও স্বপ্ন দেখছে আইসিসির সহযোগী দেশটি।

ষষ্ঠ দল হিসেবে এশিয়া কাপে জায়গা করে নেয় হংকং। বাছাইপর্বের ফাইনালে এবারের আসরের স্বাগতি সংযুক্ত আরব আমিরাতকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ উইকেটে হারিয়ে এই সুযোগ পায় তারা। ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে তৃতীয় দল হংকং। অন্য গ্রুপে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

বাছাইপর্বের ফাইনালে পাঁচ উইকেট নেওয়া হংকংয়ের পেসার আইজাজ খান এশিয়া কাপে খেলা নিয়ে বলেছেন, ‘এটা দারুণ অনুভূতির ব্যাপার। দলের সবাই অনেক খুশি। এশিয়া কাপে খেলতে গত দুই সপ্তাহে আমরা সত্যিই খুব ভালো করেছি। ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে আমরা খুবই রোমাঞ্চিত। তারা বড় দল। কিন্তু আমরা এখানে প্রতিযোগিতা করতে এসেছি, আমরাও তাই রোমাঞ্চিত।’

 



আরব আমিরাতে নিয়মিত খেলার কারণে কন্ডিশন সম্পর্কে হংকংয়ের ভালোই জানাশোনা। ২৫ বছর বয়সি আইজাজ তাই এশিয়া কাপে ভালো করার ব্যাপারে আশাবাদী, ‘আমরা কঠোর অনুশীলন করছি। আমাদের দলটা বেশ ভারসাম্যপূর্ণ। আমাদের ভালো কয়েকজন ব্যাটসম্যান আছে, আমাদের বোলিং লাইনআপও ভালো। আমার মনে হয়, আমরা ভালো করব। আসলে আরব আমিরাতে আমরা অনেক খেলেছি। এখানকার পিচের সঙ্গে তাই আমরা পরিচিত।’

‘সবাই সত্যি রোমাঞ্চিত, সেই সঙ্গে মনোযোগীও। আমরা জানি, আমরা বড় বড় দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। আমাদের পরিকল্পনা মাঠে যাওয়া এবং খেলাটা উপভোগ করা। এটা ক্রিকেট, আমরা এখানে প্রতিযোগিতা করতে এসেছি। আশা করি, আমরা ভালো করব এবং অঘটন ঘটতে পারে’- যোগ করেন আইজাজ।

হংকংয়ের প্রথম পরীক্ষা রোববার, তারা মুখোমুখি হবে সরফরাজ আহমেদের পাকিস্তানের। আইজাজ ম্যাচটা নিয়ে মুখিয়ে আছেন। কারণ, আইজাজ খেলবেন যে তার আইডল মোহাম্মদ আমিরের বিপক্ষে।

 



‘আমি মোহাম্মদ আমিরকে অনুসরণ করি। এই প্রথম আমি তার বিপক্ষে খেলব। আমি সত্যিই রোমাঞ্চিত। নিজের নায়কের সঙ্গে খেলাটা দারুণ ব্যাপার। তার বিপক্ষে খেলব, এটা আমি কখনোই ভাবিনি’- বলেন আইজাজ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC