ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

গোল খরার রেকর্ড গড়ে হারল রিয়াল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-২০ ৭:৩৮:০৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-২০ ৮:১৯:২৪ পিএম

ক্রীড়া ডেস্ক : রিয়াল মাদ্রিদের ১১৬ বছরের ইতিহাসে এমনটি ঘটেনি কখনো। এবার ঘটল ব্যতিক্রম সেই ঘটনা। ক্লাবটির ইতিহাসে সবচেয়ে লম্বা সময় গোল খরায় থাকার রেকর্ড গড়েছে লস ব্লাঙ্কোসরা।

আজ শনিবার ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে ম্যাচের ৭২ মিনিটে গোল করেন রিয়ালের মার্সেলো। যা ৪৮১ মিনিট পর পাওয়া গোল। এর আগে ১৯৮৫ সালে ৪৬৪ মিনিট গোল খরায় ভুগেছিল রিয়াল। সেটাকে পেছনে ফেলে এবার তারা ৪৮১ মিনিট গোল খরায় ভুগলো। সবশেষ তারা ২২ সেপ্টেম্বর এস্পানিওলের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল। এরপর তারা সেভিয়া, অ্যাটলেটিকো মাদ্রিদ, সিএসকেএ মস্কো ও আলাভেজের বিপক্ষে গোল করতে ব্যর্থ হয়। ২২ সেপ্টেম্বরের পর আজ শনিবার তারা লেভান্তের বিপক্ষে পায় গোলের দেখা। মাঝখানে পেরিয়ে গেছে ৪৮১ মিনিট।

অবশ্য এমন রেকর্ড গড়ার দিনে হারকেও সঙ্গী করেছে মার্সেলো-রামোসরা। ঘরের মাঠে তারা লেভান্তের কাছে হেরে গেছে ১-২ ব্যবধানে।

শনিবার ঘরের মাঠে রিয়াল ম্যাচের ৬ মিনিটেই পিছিয়ে পড়ে। এ সময় লেভান্তের হোসে লুইস মোরালেস গোল করে পিছিয়ে দেন রিয়ালকে। ১৩ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। এ সময় রাফায়েল ভারানে পেনাল্টি এরিয়ায় মধ্যে হ্যান্ডবল করেন। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তা নিয়ে মাঠের রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে রজার মার্তি গোল করে ব্যবধান বাড়ান। ০-২ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লেভান্তে।

 



বিরতির পর ফিরে রিয়াল অবশ্য একটি গোল শোধ করে। ম্যাচের ৭২ মিনিটে করিম বেনজেমার বাড়িয়ে দেওয়া বল ডান পায়ে শটে জালে জড়ান ব্রাজিলিয়ান ফুটবলার মার্সেলো। তবে তার গোলটি ছিল ৪৮১ মিনিট পর পাওয়া রিয়ালের গোল। যা ক্লাবটির ইতিহাসে সবচেয়ে লম্বা সময় গোল খরার অবসান ঘটায়। তবে তার গোলটি খরার অবসান ঘটালেও হারের হাত থেকে রক্ষা করতে পারেনি লুপেতেগুইর দলকে।

ম্যাচের ৭০ শতাংশ বলের দখল ছিল রিয়ালের কাছে। তারা শট নিয়েছিল ৩২টি। তার মধ্যে অন টার্গেটে ছিল ১২টি! সেখান থেকে মাত্র ১টি গোল হয়। অন্যদিকে লেভান্তে শট নিয়েছিল ৬টি। তার মধ্যে অন টার্গেটে ছিল ২টি। দুটিতেই গোল হয়েছে। আসলে গোলের খেলা ফুটবলে বলের দখল, আক্রমণ, পাল্টা আক্রমণ, অন টার্গেটে শট এগুলোতে এগিয়ে থেকে লাভ নেই। দিনশেষে বেশি গোলকারী দলটিই বিজয়ী হয়।

এই হারের ফলে ৯ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে অবস্থান নিয়েছে রিয়াল। ৮ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে তপ্ত নিঃশ্বাস ছাড়ছে এস্পানিল। নবম ম্যাচে তারা জয় পেলে রিয়াল নেমে যাবে ষষ্ঠ স্থানে।



রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৮/আমিনুল

Walton Laptop