ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

লেভান্তের মাঠে বার্সার হার

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১১ ৯:৩২:৩৯ এএম     ||     আপডেট: ২০১৯-০১-১১ ১:৫০:৩৯ পিএম

ক্রীড়া ডেস্ক : স্প্যানিশ কোপা ডেল রের গেল চার আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা। এই টুর্নামেন্টে তাদের আধিপত্য একচেটিয়া। কিন্তু সেখানে একটা ধাক্কাই খেয়েছে বৃহস্পতিবার রাতে। কোপা ডেল রের শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনা ২-১ গোলে হেরে গেছে লেভান্তের কাছে। 

যদিও লেভান্তের মাঠে তাদের স্মৃতি খুব বেশি সুখের নয়। লা লিগার গেল মৌসুমে লেভান্তের মাঠে প্রথম লেগে ৫-৪ গোলে হেরেছিল বার্সা। অবশ্য ফিরতি লেগে ঘরের মাঠে লিওনেল মেসির হ্যাটট্রিকে কাতালানরা জিতেছিল ৫-০ ব্যবধানে। বৃহস্পতিবার অবশ্য লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, ইভান রাকেটিচ, জেরার্ড পিকে ও জর্ডি আলাবারা খেলেননি। তবে সেরা একাদশে শুরু থেকেই ছিলেন ওসমানে দেম্বেলে, আর্তুরো ভিদাল, সার্জিও বুসকেটস ও ফিলিপে কুতিনহোরা।

তাদের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই লিড নেয় লেভান্তে। এ সময় ফ্রি কিক থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে জালে জড়ান এরিক কাবাকো। ১৮ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন বোর্জা মায়োরাল। এ সময় ডি বক্সের সামনে বার্সার রক্ষণভাগের খেলোয়াড়দের কাছ থেকে বল পেয়ে যান ইমানুয়েল বোয়েটাং। তিনি বল বাড়িয়ে দেন ভেতরে থাকা মায়োরালকে। বল পেয়ে বার্সার দুজন রক্ষণভাগের খেলোয়াড়কে বোকা বানিয়ে ডানপায়ে শট নেন। কাতালান গোলরক্ষক জাসপার সিলিসেন ঝাপিয়ে পড়েও রুখতে পারেননি। বল জালে আশ্রয় নেয়। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ভেলান্তে।

বিরতির পর উভয় দল দারুণ দারুণ সব সুযোগ পায়। কিন্তু তার কোনোটিই কাজে লাগাতে পারেনি। ম্যাচের ৮৫ মিনিটে অবশ্য একটি গোল শোধ দেয় বার্সা। এ সময় পেনাল্টি এরিয়ায় লেভান্তের কোকে ফাউল করেন বার্সার ডেনিস সুয়ারেজকে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান ফিলিপে কুতিনহো। অবশ্য তার গোলে আশা বেঁচে থাকলো বার্সার। ফিরতি লেগে ঘরের মাঠে ২-০ ব্যবধানে জিতলেই কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে বার্সা। অবশ্য ফিরতি লেগে মেসি-সুয়ারেজরাও হয়তো খেলবেন। সেক্ষেত্রে বড় জয় পেতেই পারে কাতালানরা।

এদিকে অপর ম্যাচে অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে সেভিয়া। আর রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে রিয়াল বেটিস। 





রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC