ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

‘আমি যোগী, মন্ত্রিত্ব চাই না’

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমি যোগী, মন্ত্রিত্ব চাই না’

বাবা রামদেব

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের আলোচিত যোগগুরু বাবা রামদেব হরিয়ানা রাজ্য সরকারের দেওয়া ‘মন্ত্রীর মর্যাদা’ ত্যাগ করেছেন। মঙ্গলবার তিনি সাফ বলে দিয়েছেন, ‘আমি যোগী, মন্ত্রিত্ব চাই না। রাজনৈতিক পদ-পদবির প্রতি আমার কোনো মোহ নেই।’

 

হরিয়ানার সোনিপথে একটি র‌্যালিতে মন্ত্রীর মর্যাদা ত্যাগ করার ঘোষণা দেন রামদেব। তবে যোগ সাধনার উন্নয়নে কাজ করে যাওয়ার প্রতি অবিচল তিনি। রামদেব বলেছেন, রাজ্যের ১ লাখ তরুণকে যোগ সাধনায় পারদর্শী করে তুলবেন এবং রাজ্য জুড়ে ১০ হাজার যোগকেন্দ্র গড়ে তুলবেন তিনি।

 

হরিয়ানার রাজ্য সরকার ১৩ এপ্রিল বাবা রামদেবকে ক্যাবিনেট মন্ত্রীর সমমর্যাদা দেওয়ার ঘোষণা দেয়। এর আগে তাকে হরিয়ানায় বিজেপির দূত হিসেবে নিয়োগ করা হয়। যোগ সাধনা ও আয়ুর্বেদিক চিকিৎসার উন্নয়নে হরিয়ানায় কাজ করে যাচ্ছেন তিনি।

 

উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে বিজেপিকে সমর্থন করেন রামদেব। সেই নির্বাচনের পর হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপি বিজয়ী হয়। এরপর রামদেবকে সেখানে দূত হিসেবে নিয়োগ দেয় বিজেপি ও হরিয়ানা রাজ্য সরকার।

 

রামদেবকে দূত হিসেবে নিয়োগ দেওয়ার পর এ নিয়ে বিতর্কের সৃষ্টি করে কংগ্রেসসহ বিরোধীদলগুলো। আর মন্ত্রীর মর্যাদায় রামদেবকে অধিষ্ঠিত করার ঘোষণায় সে বিতর্ক আরো জোরালো হয়। এই বিতর্কের মধ্যে থাকতে চান না বলে জানিয়ে দিয়েছেন রামদেব।

 

তথ্যসূত্র : জি নিউজ ও টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৫/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়