Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক-নাট্যকার আহমেদ মূসা আর নেই

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৩৬, ১৮ এপ্রিল ২০২১
যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক-নাট্যকার আহমেদ মূসা আর নেই

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক প্রবাসী সাংবাদিক, লেখক ও নাট্যকার আহমেদ মূসা আর নেই। তার বয়স হয়েছিল ৬৮।

স্থানীয় সময় শনিবার (এপ্রিল ১৭) সকালে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যানসারে ভুগছিলেন। নিউ ইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকালের সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

জানা যায়, ফুসফুসে দীর্ঘদিন ধরেই সমস্যা ছিল তার এবং বছরখানেক আগে ক্যানসার ধরা পড়ে। কেমোথেরাপি চলছিল। শারীরিকভাবে বেশ অসুস্থতায় কাটাচ্ছিলেন তিনি।

গত প্রায় এক দশক যাবত যুক্তরাষ্ট্র প্রবাসী ছিলেন আহমেদ মূসা। ২০১১ সালে নিউ ইয়র্কে আসেন। তার স্ত্রী ডাইভারসিটি ভিসা (ডিভি) লটারিতে যুক্তরাষ্ট্রে ইমিগ্রান্ট হওয়ার সুযোগ পাওয়ায় তিনিও সঙ্গে যুক্তরাষ্ট্র এসে প্রবাস জীবন শুরু করেন। এরপর যুক্তরাষ্ট্রে আসে তার ছেলে ও মেয়ে। নিউ ইয়র্কে অবস্থানকালে তিনি প্রায় ৩ বছর স্থানীয় সাপ্তাহিক আজকালের সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।

আহমেদ মূসার মৃত্যুতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ শোক প্রকাশ করেছেন। এছাড়াও শোক প্রকাশ করেছেন  নিউ ইয়র্কের শীর্ষস্থানীয় ৮টি পত্রিকার সম্পাদকদের সমম্বয়ে গঠিত এডিটরস কাউন্সিলের সদস্যবৃন্দ। তারা হলেন- সাপ্তাহিক ঠিকানার সম্পাদক এম এম শাহীন, সাপ্তাহিক বাঙালীর সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ওয়াজেদ এ খান, সাপ্তাহিক দেশ বাংলার সম্পাদক ডা. সারোয়ারুল হাসান চৌধুরী, সাপ্তাহিক জন্মভুমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো ও সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ।

আহমেদ মূসা স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

ছাবেদ সাথী/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়